ঢাকাThursday , 6 April 2023
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

গাইবান্ধায় যাকাত বিষয়ক উদ্বুব্ধকরণ সভা

Rupom Ahmed
April 6, 2023 10:11 pm
Link Copied!

গাইবান্ধা জেলা প্রশাসন ও ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে কালেক্টরেট সম্মেলন কক্ষে আজ বৃহস্পতিবার যাকাত ফান্ডের অর্থ সংগ্রহের লক্ষ্যে এক উদ্বুদ্ধকরণ সভা অনুষ্ঠিত হয়। ইসলামিক ফাউন্ডেশনের গাইবান্ধা উপ-পরিচালক মো. মিরাজুল ইসলামের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মো. অলিউর রহমান।
সভায় বক্তব্য রাখেন গাইবান্ধা কালেক্টরেট জামে মসজিদের পেশ ইমাম মুফতি যোবায়ের আহমদ, বড় জামে মসজিদের খতিব মুফতি মাহমুদুল হাসান কাসেমী, আল ফালাহ মাদ্রাসার মুহতামিম মুফতি মামুনুর রশিদ,গাইবান্ধা প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আবেদুর রহমান স্বপন প্রমুখ।
বক্তারা বলেন, ইসলামের ৫টি স্তম্ভের অন্যতম হচ্ছে যাকাত। নামাজ শারীরিক ইবাদত, আর যাকাত হচ্ছে আর্থিক ইবাদত। আল্লাহ তায়ালা যে সম্পদ দিয়েছেন তা তার অনুগ্রহ। সেই সম্পদের মধ্যে আল্লাহ তার অসহায় ও বঞ্চিত বান্দাদের হক রেখেছেন। যে যাকাত প্রদান করে সেই প্রকৃত মুমিন। আল্লাহ সেই মুমিনের সম্পদ পবিত্র করে দেবেন এবং তার সম্পদ বৃদ্ধি করে দেবেন।
সভায় বিভিন্ন মাদ্রাসা ও ধর্মীয় শ্রেণি পেশার মানুষ উপস্থিত ছিলেন।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।