ঢাকাTuesday , 25 May 2021
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

খাদ্যভাবে পথ হারিয়ে উখিয়ার লোকালয়ে বন্যহাতি!

Link Copied!

নিজস্ব প্রতিবেদক,উখিয়া,কক্সবাজারঃকক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্প সংলগ্ন জঙ্গলাকির্ণ জায়গায় দিনেদুপুরে এক বন্যহাতির দেখা মিলেছে। হাতিটি দেখতে উৎসুক জনতা ভিড় জমে। মঙ্গলবার (২৫ মে) সকালের দিকে থাইংখালী গাইনিখোলা এলাকায় ১৩ নং রোহিঙ্গা ক্যাম্পের আশ-পাশে হাতিটি দেখতে পায় স্থানীয় ও রোহিঙ্গারা।

স্থানীয়রা জানান, মঙ্গলবার সকাল থেকে পাহাড়ে একটি হাতি ঘুরাঘুরি করতে দেখা গেছে। এ সময় আর কোনো সঙ্গী তার সাথে দেখা যায়নি।
স্থানীয়দের মতে, সোমবার রাতের ৫/৬ টি বন্যহাতির একটি পাল লোকালয়ের কাছাকাছি স্থানে ঢুকে পরে। এর মধ্যে একটি হাতি দলচ্যুত হয়ে থেকে গেছে বলে ধারণা করছেন স্থানীয়রা।

খবর পেয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তাজ উদ্দিন, রেঞ্জ কর্মকর্তা গাজী শফিউল আলম ও স্থানীয় চেয়ারম্যান এম. গফুর উদ্দিন চৌধুরীসহ বন কর্মকর্তারা ঘটনাস্থলে গিয়ে হাতিটির চলাফেরা পর্যবেক্ষণ করেন।

উখিয়া রেঞ্জ কর্মকর্তা গাজী শফিউল আলম বলেন, বন্য হাতিটি পথ হারিয়ে লোকালয়ে চলে এসেছে। সম্ভবত রাতে একদল ছিল। লোকালয়ে আসা হাতিটি দলচ্যুত হয়েছে বলে মনে হয়েছে। আমরা ঘটনাস্থলে থেকে হাতিটিকে তার আবাসস্থলে ফেরানোর চেষ্টা করছি।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।