ঢাকাTuesday , 28 May 2019
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

খাগড়াছড়িতে বিআরটিএ’ দুদক’এর অভিযান: আটক ১

Link Copied!

মোঃমনির হোসেন, খাগড়াছড়ি প্রতিনিধি:
খাগড়াছড়িতে ড্রাইভিং লাইসেন্স পরীক্ষার কেন্দ্রে অভিযান চালিয়ে বিআরটিএ’র দালাল চক্রের এক সদস্যকে আটক করেছে দুদক। মঙ্গলবার (২৮ মে) সকালে  দুদক রাঙামাটি সমন্বিত কার্যালয়ের উপ পরিচালক নাসির উদ্দিন আহমেদের নেতৃত্বে অভিযান পরিচালনা করা হয়।
অভিযানে দুদক’র সহকারী পরিচালক সৈয়দ নজরুল ইসলাম, আবুল বাশার ও খাগড়াছড়ি জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক এডভোকেট জসিম উদ্দিন মজুমদার অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন।
অভিযান চলাকালে বিআরটিএ অফিসে কাউকে পাওয়া যায়নি। পরে খাগড়াছড়ি  টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ কেন্দ্রে বিআরটিএ’র নিয়মিত চালকদের লাইসেন্স নবায়ন পরীক্ষার হলে হানা দেয় দুদকের টিম। এসময় লাইসেন্স নবায়নকারীদের কাছ থেকে অনৈতিকভাবে অর্থ আদায় এবং বিআরটিএ অফিসে দালালের মাধ্যমে লাইসেন্স করানোর প্রমাণ পায় দুদক।
এ সময় সোহেল চাকমা নামে এক দালালকে আটক করা হয়। খাগড়াছড়ি জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট নয়ন কুমার সাহা আটক সোহেল চাকমাকে জেলহাজতে প্রেরণ করেন। তার বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।
বিআরটিএ পরীক্ষার হলে উপস্থিত অনেক পরীক্ষার্থী জানান, বিআরটিএ অফিসে টাকা ছাড়া কোনো কাজ হয় না। বাধ্য হয়ে দালালের মাধ্যমে লাইসেন্স করতে হয়। না হলে নানাভাবে হয়রানি করা হয়।
দুদকের রাঙামাটি সমন্বিত কার্যালয়ের উপ পরিচালক নাসির উদ্দিন আহমেদ জানান, কয়েকজন ভুক্তভোগী দুদকের হেল্পলাইন ১০৬ নম্বরে কল করে বিআরটিএ’র দুর্নীতি বিষয়ে অভিযোগ করেন। এরই প্রেক্ষিতে আমরা অভিযান পরিচালনা করি। অভিযানে বিআরটিএ’র কার্যক্রমে অসংলগ্নতা ধরা পড়ে। বিআরটিএ অফিসের যোগসাজশে টাকা নিয়ে লাইসেন্স প্রদান ও নবায়নের সঙ্গে জড়িত থাকার অভিযোগে একজনকে আটক করা হয়।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।