ঢাকাThursday , 11 July 2019
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

খাগড়াছড়িতে পালিত হয়েছে বিশ্ব পরিসংখ্যান দিবস 

Link Copied!

মোঃমনির হোসেন, খাগড়াছড়ি প্রতিনিধি :
জনসংখ্যা ও উন্নয়নে আন্তর্জাতিক সম্মেলনের ২৫ বছর প্রতিশ্রুতির দ্রুত বাস্তবায়ন  এই স্লোগানকে সামনে রেখে বৃহস্পতিবার (১১জুলাই) সকালে অফিসার্স ক্লাব অডিটরিয়ামে বিশ্ব জনসংখ্যা দিবস  উপলক্ষে  আলোচনা সভা অনুষ্ঠিত হয়। পরিবার পরিকল্পনা বিভাগের আহবায়ক ও খাগড়াছড়ি জেলা পরিষদের সদস্য খোকনেশ্বর ত্রিপুরার সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন, শরর্ণাথী বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি। ৷৷   বিশেষ অতিথি  অন্যানোদের মধ্যে আরো উপস্থিত  ছিলেন, খাগড়াছড়ি জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী, জেলা প্রশাসক মো. শহিদুল ইসলাম, পুলিশ সুপার মোহা; আহমার উজ্জামান, সিভিল সার্জন মো. ইদ্রীস মিঞা। এতে মূখ্য আলোচক হিসেবে উপস্থিত ছিলেন, পরিবার পরিকল্পনার (ভারপ্রাপ্ত) উপ-পরিচালক বিপ্লব বড়ুয়া  সহ প্রমূখ।
আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এমপি কুজেন্দ্র লাল ত্রিপুরা বলেন, একটি দেশের সম্পদ জনসংখ্যা। তবে অপরিকল্পিত অতিরিক্ত জনসংখ্যা সম্পদের স্থলে বোঝায় পরিণত হয়। কারণ অপরিকল্পিত কোন কিছুই মঙ্গল জনক নয়। তাই পরিকল্পিত দেশ গড়তে জন্ম নিয়ন্ত্রণ ও বাল্য বিবাহ প্রতিরোধ করা জরুরী বলে তিনি মন্তব্য করেন।
পরে পরিবার পরিকল্পনা বিভাগসহ স্বাস্থ্য বিভাগে ভালো কাজের জন্য ক্রেষ্ট ও সার্টিফিকেট প্রদান করা হয়।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।