ঢাকাSunday , 20 November 2022
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

কাতার-ইকুয়েডর ম্যাচ ৭৫ কোটি টাকায় পাতানোর অভিযোগ!

Link Copied!

ফিফা বিশ্বকাপের ২২তম আসর নিয়ে চলছে তুমুল আলোচনা-সমালোচনা। ইউরোপজুড়ে কাতার বিশ্বকাপের বিপক্ষে দীর্ঘদিন ধরে চলছে বয়কটের আন্দোলন। এবার সে আন্দোলনে রসদ জুগিয়েছেন আমজাদ ত্বাহা।

কৌশলগত রাজনৈতিক বিশেষজ্ঞ এবং সৌদি আরবে ব্রিটিশ সেন্টারের আঞ্চলিক পরিচালক আমজাদ ত্বাহা অভিযোগ করেছেন, এবারের বিশ্বকাপের প্রথম ম্যাচটি পাতানো হয়েছে। যে ম্যাচটিতে মাঠে নামবে কাতার-ইকুয়েডর।

এ বিষয়ে আমজাদ ত্বাহা এক রিপোর্ট করেছেন জানিয়ে বলেছেন, ‘কাতার প্রথম ম্যাচটি জেতার জন্য ইকুয়েডরের আটজন খেলোয়াড়কে ৭.৪ মিলিয়ন ডলার (৭৫ কোটি টাকার উপরে) ঘুষ দিয়েছে। এজন্য ইকুয়েডর ইচ্ছা করে কোনো গোল করবে না। দ্বিতীয়ার্ধে কাতার একটি গোল দিবে এবং ম্যাচটি জিতে যাবে।’

এদিকে বিশ্বকাপ শুরুর আগে সরকার বা কাতার ফুটবল ফেডারেশনের কেউই এ বিষয়ে কোনো মন্তব্য করেনি। এর আগেও ঘুষের অভিযোগ উঠেছিল কাতারের বিপক্ষে। সে বার আয়োজক নির্বাচিত হওয়ার জন্য ফিফাকে নাকি ঘুষ দিয়েছিল বলে সংবাদ প্রকাশ হয়েছিল।

তবে শেষ পর্যন্ত আলোচনা-সমালোচনা ঠেলে ফেলে আগামীকাল ২০ নভেম্বর থেকে শুরু হতে যাচ্ছে বিশ্বকাপের ২২তম আসর। আগামী ১৮ ডিসেম্বর পর্যন্ত চলবে এই আসর। সেজন্য প্রস্তুত কাতারের পাঁচ শহরের আট স্টেডিয়াম। এবার ৩২ দলের অংশগ্রহণে সর্বমোট ম্যাচ হবে ৬৪টি।

খবর স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কা।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।