ঢাকাThursday , 9 April 2020
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

কক্সবাজারের ৩৪ রোহিঙ্গা ক্যাম্প লকডাউনের আওতায়-আরআরআর কমিশনার মাহবুব তালুকদার

Link Copied!

শ.ম.গফুর,উখিয়া,কক্সবাজারঃ

করোনাভাইরাসের সংক্রমণ রোধে বুধবার (৮ এপ্রিল) বিকালে কক্সবাজার জেলাকে লকডাউন ঘোষনা করা হয়েছে। কক্সবাজার জেলা প্রশাসক মো: কামাল হোসেন বলেন বুধবার হতে কক্সবাজারে কেউ বর্হিগমন বা আগমন করতে পারবে না। তার ব্যতয় ঘটলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান ডিসি মো: কামাল হোসেন। এর ফলে কক্সবাজারের ৩৪টি রোহিঙ্গা ক্যাম্প ‘লকডাউন’ এর আওতায় এলো ।

বুধবার সন্ধায় এই বিষয়টি নিশ্চিত করে শরনার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার (আরআরআরসি) মাহাবুবুল আলম তালুকদার জানান, ‘বুধবার থেকে কক্সবাজার জেলা প্রশাসক গুটা জেলা লকডাউন ঘোষনা করেছে। ফলে রোহিঙ্গা ক্যাম্পগুলো লকডাউন এর আওতায় পরেছে। ক্যাম্পে কোন প্রকার বাহিরে মানুষ ডুকতে না পারে, সেবিষয়ে কঠোর নজরদারি রয়েছে। সেখানকার পরিস্থিতি আগের মত নেই। ক্যাম্পে শুধু ইমার্জেন্সী কার্যক্রম চালু থাকবে।তিনি আরো বলেন, ‘বলতে গেলে আগে থেকে রোহিঙ্গা ক্যাম্পগুলো অঘোষিত লকডাউন ছিল, শুধু ঘোষনা হয়নি। তাছাড়া ১১ মার্চ থেকে সেখানে এনজিও সংস্থাদের কাজ বন্ধ করা হয়েছিল। শুধু অতি জরুরী কার্যক্রম চালু ছিল।

২০১৭ সালে ২৫ আগস্টে মিয়ানমার থেকে প্রাণে বাচঁতে পালিয়ে এসে উখিয়া ও টেকনাফে ৭ লাখ রোহিঙ্গা আশ্রয় নেয়। এর আগে ৪ লাখ রোহিঙ্গার অবস্থান ছিল। সব মিলিয়ে এখনা কক্সবাজারের ১১ লাখের বেশি রোহিঙ্গার আশ্রিত রয়েছেন।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।