ঢাকাSaturday , 4 January 2020
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

উখিয়ায় ৫ স’মিল উচ্ছেদ,অবৈধ কাঠ উদ্ধার

Link Copied!

শ.ম.গফুর,উখিয়া,কক্সবাজারঃ

কক্সবাজার দক্ষিন বনবিভাগের বিভাগীয় কর্মকর্তা হুমায়ুন কবিরের দিকনির্দেশনায় উখিয়া উপজেলা প্রশাসন ও বনবিভাগ যৌথ অভিযান চালিয়ে ৫টি অবৈধ করাতকল উচ্ছেদ ও বিভিন্ন প্রজাতির কাঠ উদ্ধার করেছে।

শনিবার সকাল ১০টা থেকে দুপুর ১ টা পর্যন্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ নিকারুজ্জামান চৌধুরী ও কক্সবাজার দক্ষিন বনবিভাগের সহকারি বনসংরক্ষক (উখিয়া রেঞ্জ) কাজী তারিকুর রহমানের নেতৃত্বে পুলিশ ও একদল বনকর্মীরা উখিয়া রেঞ্জের আওতাধীন পালংখালী ইউনিয়নের থাইংখালী ও মোছারখোল বনবিট এলাকায় অবৈধ ভাবে গড়ে উঠা করাত কলে যৌথ অভিযান চালিয়ে ৫ অবৈধ করাতকল উচ্ছেদ করার পাশাপাশি পালংখালী ইউনিয়নের বটতলী গ্রামের মকবুল হোসনের ছেলে আনোয়ার হোসেন নামের এক করাতকল মালিককে আটক করে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে দুই মাসের সাজাপ্রদান করেছে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ নিকারুজ্জামান চৌধুরী। উদ্ধারকৃত করাতকল ও কাঠের আনুমানিক মূল্য প্রায় ৩ লাখ টাকা বলে জানিয়েছেন থাইংখালী বনবিট কর্মকর্তা মোঃ শহিদুল আলম।

সহকারি বন সংরক্ষক (উখিয়া রেঞ্জে দায়িত্বরত) কাজী তারিকুর রহমান জানান, অবৈধ করাতকল মালিক ও সরকারি বনভুমি জবরদখলকারীরা যতবড়ই শক্তিশালী হোক না কেন কাউকে ছাড় দেওয়া হবেনা এবং অবৈধ করাতকল মালিকদের বিরুদ্ধে সংশ্লিষ্ট ধারায় মামলার প্রস্তুতি চলছে।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।