ঢাকাSunday , 7 April 2019
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

উখিয়ার ডজন মামলার আসামী প্রতারক রাসেল আটক

Link Copied!

উখিয়া,কক্সবাজার,প্রতিনিধি :
মানবপাচার, মাদক ব্যবসা, হত্যাচেষ্টা, ছিনতাই, চুরি সহ প্রায় ডজন মামলার অন্যতম আসামী প্রতারক রাসেল মোস্তফা প্রকাশ টোকাই রাসেল (৩০) কে অবশেষে উখিয়া থানার পুলিশ গ্রেফতার করেছে । টোকাই রাসেইল উখিয়া উপজেলার জালিয়া পালং ইউনিয়নের পশ্চিম সোনাইছড়ি গ্রামের মোজাফ্ফরের পূত্র। তার বিরুদ্ধে কক্সবাজার সদর থানা, উখিয়া থানা, রামু থানা ও চট্টগ্রামের পটিয়া থানায় দায়েরকৃত এক ডজনেরও বেশী মামলা বিভিন্ন আদালতে বিচারাধীন ছাড়াও নিজের এলাকায় ও কক্সবাজার শহরে চূরি, ছিনতাই, প্রতারণা ও মাদক ব্যবসার মত অনেক অভিযোগ আছে। সে দীর্ঘদিন ধরে মামলা থেকে আত্মরক্ষার্থে কক্সবাজার আদালতে আইনজীবী সহকারী (মুন্সী) পরিচয়ে প্রতারণা শুরু করে। তার বিরুদ্ধে বিভিন্ন থানা ও আদালত সূত্রে প্রাথমিক তথ্যে প্রাপ্ত মামলাগুলো হল, ১। মানব পাচার: মামলা নং- ৪৮/২০১৫ (জি.আর মামলা নং- ২৫৩/২০১৪, উখিয়া থানা মামলা নং- ২৫(৯) ২০১৪ইং। ধারা- মানব পাচার প্রতিরোধ ও দমন আইন ২০১২ এর এর ৭/৮ ধারা।); ২। মানব পাচার: মামলা নং- ৫২/২০১৬ (জি.আর মামলা নং১১৪/২০১৫, রামু থানা মামলা নং- ১৩(৪) ২০১৫ইং,ধারা- মানব পাচার প্রতিরোধ ও দমন আইন ২০১২ এর এর ৭/৮ ধারা।); ৩। মানব পাচার: মামলা নং- ৩২/২০১৬ (জি.আর. মামলা নং-৭৩৪/২০১৪, কক্সবাজার সদর মডেল থানা মামলা নং- ২৮(৯) ২০১৪ইং,ধারা- মানব পাচার প্রতিরোধ ও দমন আইন ২০১২ এর এর ৬/৭/৮ ধারা); ৪। মানব পাচার: মামলা নং- ৭৮/২০১৬ (জি.আর মামলা নং- ১৮৪/২০১৫, উখিয়া থানা মামলা নং- ৩২(৫) ২০১৫ইং,ধারা- মানব পাচার প্রতিরোধ ও দমন আইন ২০১২ এর এর ৭/৮ ধারা), ৫। মাদকদ্রব্য (ইয়াবা): চট্টগ্রাম দায়রা এস.টি. মামলা নং-২৪০২/২০১৮ (জি.আর. মামলা নং-১৮৩/২০১৭, পটিয়া থানা মামলা নং- ৪৯(৫) ২০১৭ইং, ধারা মাদবদ্রব্য নিয়ন্ত্রণ আইন ১৯৯০ (সংশোধিত ২০০৪) এর ১৯(১) টেবিলের ৯(খ) ধারা), ৬। অঙ্গহানী ও হত্যা চেষ্টা: জি.আর. মামলা নং- ১৬৪/২০১৮ (উখিয়া থানা মামলা নং-১৩(৫) ২০১৮ইং, ধারাঃ১৪৩/৩৪১/৩২৩/৩২৫/৩২৬/৩০৭/৩ দঃ বিঃ), ৭। অঙ্গহানী ও হত্যা চেষ্টা: জি.আর. মামলা নং-১১২/২০১৭ (উখিয়া থানা মামলা নং-৪৬(৩) ২০১৭ইং, ধারাঃ ১৪৩/৪৪৭/৩২৩/৩২৪/৩২৬/৩০৭/৪২৭/৫০৬ দঃ বিঃ); ৮। শিশু অপহরণ ও মুক্তিপণ দাবী: সি.আর. মামলা নং-৩০৮/২০১৮ (কক্সবাজার সদর মডেল থানায় তদন্তাধীন। ধারাঃ ৩০৪-ক/৩৪ দঃ বিঃ); ৯। পরিবেশ বিনষ্ট: জি.আর. মামলা নং-২৭৫/২০১৫ (উখিয়া থানা মামলা নং-০৫(৯) ২০১৫ইং; ধারাঃ বাংলাদেশ পরিবেশ সংরক্ষণ আইন ১৯৯৫ এর ১৫(১) এর ধারা); ১০। ছিনতাই ও চুরি: সি.আর. মামলা নং-২০০/২০১৭(ধারাঃ৩৭৯/৩৯৩/৩৪ দঃ বিঃ)।
গতকাল ৬ এপ্রিল দুপুরে উখিয়া থানার এস.আই. আবদুল হান্নান অভিযান চালিয়ে টোকাই রাসেল কে সোনারপাড়া বাজার থেকে গ্রেফতার করে। উখিয়া থানার অফিসার ইনচার্জ মোঃ আবুল খায়ের ও এস.আই আবদুল হান্নান জানান, গ্রেফতারকৃত টোকাই রাসেল কে  বিজ্ঞ আদালতে সোপর্দ করা হয়েছে।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।