ঢাকাTuesday , 8 August 2023
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

ইউএনও’র প্রেস ব্রিফিং রামুতে আরো ১৯০ পরিবার পাচ্ছেন মুজিববর্ষের ঘর 

Link Copied!

রামু(কক্সবাজার) প্রতিনিধি:
রামুতে আরো ১৯০টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে মুজিববর্ষের ঘর প্রদান করা হবে। আজ বুধবার ( ৯ আগস্ট) সকালে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুজিববর্ষের ঘর প্রদান কার্যক্রমের শুভ উদ্বোধন করবেন।
গতকাল মঙ্গলবার (৮ আগস্ট) দুপুরে রামুতে চতুর্থ পর্যায়ের ২য় ধাপে মুজিববর্ষের ঘর ও জমি প্রদান কার্যক্রম উদ্বোধন উপলক্ষে প্রেস ব্রিফিং করেছেন রামু উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাহমিদা মুস্তফা।
প্রেস ব্রিফিংয়ে সাংবাদিকদের তিনি জানান, ‘মুজিববর্ষে বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবেনা’ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষণার সফল বাস্তবায়ন হচ্ছে। এ পর্যন্ত রামুতে ১ হাজার ২৭ ভূমিহীন ও গৃহহীন পরিবারকে মুজিববর্ষের ঘর ও জমি প্রদান করা হচ্ছে।  আরও ৩৮ পরিবারকে মুজিববর্ষের ঘর ও জমি প্রদান সম্পন্ন হলেই, রামু উপজেলায় আর কোন ভূমিহীন ও গৃহহীন থাকবে না। তিনি বলেন, এরপরও সমাজের পারিপার্শ্বিক পরিস্থিতিতে যদি রামুতে ভূমিহীন ও গৃহহীন সনাক্ত হয়, তাদেরকেও এ কার্যক্রমে অন্তর্ভুক্ত করা হবে।
প্রেস ব্রিফিংয়ে ইউএনও জানান, রামু উপজেলায় হালনাগাদ নিরুপিত ইতিপূর্বে ১ম, ২য়, ৩য় পর্যায়ে ভূমিহীন ও গৃহহীন ৮৩৭টি পরিবারকে গৃহ ও জমি হস্তান্তর করা হয়েছে। গত ২২ মার্চ চতুর্থ পর্যায়ে বরাদ্দপ্রাপ্ত ৩২২টি ঘরের মধ্যে ১৩২টি ঘর মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক উপকারভোগীদের মাঝে হস্তান্তর করা হয়েছে। রামু উপজেলায় এ পর্যন্ত ৮৩৭ টি মুজিববর্ষের ঘর উদ্বোধন করা হয়েছে। বুধবার (৯ জুলাই) চতুর্থ পর্যায়ের ২য় ধাপে ভূমিহীন ও গৃহহীন ১৯০ পরিবারকে ঘর ও জমি প্রদান করা হবে। তিনি আরও জানান, বুধবার সকালে প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সে উদ্বোধন করবেন, রামু উপজেলার গর্জনিয়া ইউনিয়নের হাজির পাড়া এলাকায় ৭৩টি, কচ্ছপিয়া ইউনিয়নের পূর্ব জুমছড়ি এলাকায় ৪০টি, জোয়ারিয়ানালা ইউনিয়নের গুচ্ছগ্রাম এলাকায় ৪০টি, রাজারকুল ইউনিয়নের চৌকিদার পাড়া এলাকায় ৩০টি, জোয়াবিয়ানালা ইউনিয়নের ঘোনারপাড়া এলাকায় ০২টি, চৌধুরীপাড়া এলাকায় ০১টি, হাসপাতালপাড়া এলাকায় ০৪টি মুজিববর্ষের ঘর।
বেলা ১২টায় রামু উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত প্রেস ব্রিফিংয়ে সহকারী কমিশনার (ভূমি) নিরুপম মজুমদার, রামু প্রেসক্লাব সভাপতি নীতিশ বড়ুয়াসহ স্থানীয় সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।