ঢাকাThursday , 8 April 2021
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

উখিয়ার সীমান্তে বানের পানির মত ঢুকছে ইয়াবার চালান,দুইদিনে উদ্ধার ৬ লাখ পিস

Link Copied!

নিজস্ব প্রতিবেদক,উখিয়া,কক্সবাজার:

বাংলাদেশ সীমান্তের পাহাড়ী এলাকা দিয়ে মিয়ানমার থেকে বানের পানির মত আসছে ইয়াবার চালান। গত দুই দিনের ব্যবধানে উখিয়ার সীমান্ত সংলগ্ন এলাকা থেকে সীমান্তরক্ষী বাহিনী (বিজিবি) ৬ লক্ষ পিস ইয়াবা জব্দ করেছে। সোমবার ও বুধবারের ইয়াবা উদ্ধার ঘটনায় পাচারকারীদের সঙ্গে বিজিবির গুলি বিনিময়ের ঘটনাও ঘটে বলে বৃহস্পতিবার (৮ এপ্রিল) দুপুরে এ তথ্য নিশ্চিত করেছে বিজিবি।

বিজিবির এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে বুধবার (৭ এপ্রিল) রাতে উখিয়ার রত্নাপালং ইউনিয়নের চাকবৈঠা চিকনপাতার বাগান এলাকায় এ গুলি বিনিময়ের ঘটনা ঘটে বলে জানান।গোপন সংবাদের ভিত্তিতে কক্সবাজার ব্যাটালিয়ন (৩৪ বিজিবি)এর রেজুপাড়া বিওপির বিশেষ টহল দল বুধবার রাতে এ অভিযান পরিচালনা করেন।

উল্লেখ্য গত সোমবার সকাল সাড়ে ৯ টার দিকে উখিয়ার রাজাপালং ইউনিয়নের জলিলের গোদা এলাকা থেকেও ২ লাখ পিস মিয়ানমার ইয়াবা জব্দ করেছিল বিজিবি। সেদিনও বিজিবিকে লক্ষ্য করে ইয়াবা সন্ত্রাসীরা গুলি বর্ষণ করেছিল। বুধবারের গুলিবিনিময়ের ঘটনায় বিজিবি ১৩ রাউন্ড গুলি বর্ষণ করে বলে জানান।

সূত্র জানায়, বুধবার রাত সাড়ে আটটার দিকে আট-দশ জন চোরাকারবারী সীমান্ত এলাকা হতে বাংলাদেশের দিকে আসতে দেখে বিজিবির টহলদল তাদেরকে চ্যালেঞ্জ করে। এ সময় চোরাকারবারীরা বিজিবি টহলদলকে লক্ষ্য করে গুলিবর্ষণ শুরু করে। বিজিবিও পাল্টা গুলি করলে চোরাকারবারীরা পালিয়ে যায়। পরে ঘটনাস্থল হতে লুঙ্গি মোড়ানো ব্যাগ থেকে ১২ কোটি টাকা মূল্যের চার লক্ষ পিস ইয়াবা উদ্ধার করা হয়।

কক্সবাজার ৩৪ বিজিবির অধিনায়ক লে. কর্ণেল আলী হায়দার আজাদ আহমদ সত্যতা নিশ্চিত করে জানান, এ ব্যাপারে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।