ঢাকাThursday , 13 September 2018
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

লক্ষ্মীপুর-৪, আ’লীগের মনোনয়ন প্রার্থী ড.শামছুল কবির.

Link Copied!

মুহাম্মদ নোমান ছিদ্দীকীঃআগামী জাতীয় সংসদ নির্বাচনে লক্ষ্মীপুর-৪ (কমলনগর-রামগতি) আসনে আওয়ামী লীগ থেকে মনোনয়ন পেতে পারেন ঢাকা বিশ্ববিদ্যালয় জিয়াউর রহমান হল শাখা ছাত্রলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক, জগন্নাথ বিশ্ববিদ্যালয় আওয়ামী শিক্ষক সংগঠন (নীলদল)-এর যুগ্ম-সাধারণ সম্পাদক, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ও সহকারী প্রক্টর এবং কমলনগর উপজেলা আওয়ামী লীগের বিপ্লবী সাংগঠনিক সম্পাদক ড. শামছুল কবির।

ড. শামছুল কবির ইতিমধ্যে বিভিন্ন পেশার মানুষের সাাথে মত বিনিময় করে যাচ্ছেন। আগামী সংসদ নির্বাচনে এলাকার সর্ব শ্রেণি-পেশার জনগণ ও দল-মত নির্বিশেষে সকলে ড. শামছুল কবিরকে সমর্থন দিবে বলে জানান। ইতিমধ্যে তিনি বিভিন্ন পেশা, শ্রেণি ও সাধারণ ভোটারদের নিকট যাচ্ছেন এবং তাদের দোয়া, সমর্থন ও সহযোগিতা চেয়ে এগিয়ে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করেছেন। জননেত্রী শেখ হাসিনা দেশের যে উন্নয়ন ও অবকাঠামো তৈরি করেছেন, দেশকে সন্ত্রাস, মাদক, দুর্নীতি ও জঙ্গিমুক্ত করাসহ বাংলাদেশকে একটি উন্নত রাষ্ট্রে পরিণত করার জন্য বিভিন্ন পদক্ষেপ নিয়েছেন ও তার জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছেন সে সম্পর্কে সাধারণ জনগণের মধ্যে বার্তা পৌঁছে দেওয়ার জন্য ড. শামছুল কবির এলাকায় বিভিন্ন কর্মকাণ্ড চালিয়ে যাচ্ছেন।

তিনি আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ থেকে প্রতিদ্বন্দ্বীতা করার জন্য ব্যাপক প্রস্তুতি নিচ্ছেন। ইতিমধ্যে আওয়ামী লীগের নীতি-নির্ধারক পর্যায়ের দায়িত্বশীল একাধিক নেতা তাঁকে সবুজ সংকেত দিয়ে মাঠে নামার নির্দেশনা দিয়েছেন বলেও রাজনৈতিক অঙ্গনে আলোচিত। এদিকে ড. শামছুল কবির আগামী সংসদ নির্বাচনে অংশ নিচ্ছেন বলে আওয়ামী লীগের আদর্শিক ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী নেতা-কর্মী এবং সাধারণ জনগণের মাঝে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা সৃষ্টি হয়েছে।


বিশেষ করে নব প্রজন্ম ড. শামছুল কবিরকে কমলনগর-রামগতির ভবিষ্যৎ কান্ডারি হিসেবে বেছে নিয়েছে বলে জানা যায়। এই আসনের শিক্ষিত সমাজ মনে করেন ড. শামছুল কবির খুবই উচ্চ শিক্ষিত ও নীতি-নৈতিকতা সম্পন্ন হওয়ায় এলাকার স্বার্থে সাধারণ জনগণ তাকেই গ্রহণ করে নিবে । তিনি মনোনয়ন পেলে আগামী জাতীয় নির্বাচনে বিপুল ভোটে জয়ী হবেন বলে ধারণা করা হচ্ছে।

বিশিষ্ট শিক্ষাবিদ ড. শামছুল কবির ছাত্রজীবন থেকেই বঙ্গবন্ধুর আর্দশে অনুপ্রাণিত হয়ে আওয়ামী লীগের রাজনীতি করে যাচ্ছেন। লক্ষ্মীপুর -৪ আসনের নির্বাচনী এলাকায় বিভিন্ন উন্নয়ন, সমাজ সেবা, ক্রীড়া ও সামাজিক-সাংস্কৃতিক কর্মকাণ্ডে দীর্ঘদিন ধরে তিনি নিজেকে সম্পৃক্ত রেখে চলেছেন। এলাকার গরিব, অসহায় ও দুঃস্থ মানুষের মাঝে নিজেকে বিলিয়ে দেওয়াসহ অত্র অঞ্চলে শিক্ষার মান উন্নয়নে নিরলস পরিশ্রম করে যাচ্ছেন। এমনকি উপকূলীয় অঞ্চলের নদীভাঙ্গা মানুষের জন্য কাজ করে যাচ্ছেন। ফলে নির্বাচনী এলাকা জুড়ে সাধারণ মানুষের মধ্যে তার একটি পরিচ্ছন্ন ও নিজস্ব ব্যক্তি ইমেজ তৈরি হয়েছে।

জানা যায় ড. শামছুল কবির একজন উচ্চ শিক্ষিত, সৎ, যোগ্য ও খুবই ভালো মানুষ। এমনকি নীতি ও আর্দশের বিষয়ে সম্পূর্ণ অটুট। তার ব্যক্তি ইমেজ সর্বমহলে সমাদৃত। আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে লক্ষ্মীপুর-৪ আসনে আওয়ামী লীগ থেকে ড. শামছুল কবির মনোনয়ন পাচ্ছেন বলে অত্র আসনের সাধারণ ভোটারগণের মধ্যে গুঞ্জন ছড়িয়ে পড়েছে। এমনকি বঙ্গবন্ধুর আদর্শে বিশ্বাসী নেতা-কর্মীদের মুখে মুখে তাঁর নাম শুনা যাচ্ছে। এই বিষয়ে ড. শামছুল কবিরের নিকট জানতে চাইলে তিনি জানান লক্ষ্মীপুর-৪ আসন থেকে তিনিই মনোনয়ন পাবেন বলে শতভাগ আশাবাদী।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।