ঢাকাWednesday , 16 October 2019
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

মালেশিয়ায় সফলতার পর নিরবের “বাংলাশিয়া ২.০” এবার বাংলাদেশে।

Link Copied!

এম.আর.জে শান্ত, বিনোদন প্রতিবেদক: ৫ বছর আগে মালয়েশিয়ান সিনেমা ‘বাংলাশিয়া ২.০’তে অভিনয় করেছিলেন বাংলাদেশের চিত্রনায়ক নিরব হোসেন। সে সময় মালয়েশিয়ান ফিল্ম সেন্সরশিপ বোর্ড ‘বাংলাশিয়া’ সিনেমাটি ব্যান করে দেয়। ছবির ৩১টি দৃশ্য মালয়েশিয়ার সরকারের বিপক্ষে যাওয়ায় সরকার ছবিটির ব্যাপারে নিষেধাজ্ঞা জারি করে। বেশ কিছু কাটছাঁটের পরে ১২ ফেব্রুয়ারি নিষেধাজ্ঞা তুলে নেয়া হয় এবং ৯২ মিনিটের এ সিনেমাটির নাম দেয়া হয় ‘বাংলাশিয়া ২.০।’ ছবিটি চলতি বছরের ২৮ ফেব্রুয়ারি ১১১টি হলে মুক্তি পেয়েছিল।

মালয়েশিয়াতে সিনেমার সফলতার পর এবার বাংলাদেশে মুক্তি পাতে যাচ্ছে সিনেমাটি। সেজন্য গত ১১ এপ্রিল তথ্য মন্ত্রণালয়ে সিনেমাটি আমদানি করার জন্য আবেদন করে বাংলাদেশের অ্যাকশন কাট এন্টারটেইনমেন্ট। সম্প্রতি তথ্য মন্ত্রণালয় এটি বাংলাদেশে প্রদর্শনের অনুমতি দিয়েছে। ছবিটি বাংলাদেশে মুক্তি দেয়ার সমন্বয়ক হিসেবে দায়িত্ব পালন করছেন ছবিটির নায়ক নিরব।

বাংলাশিয়া ২.০’ ছবিতে নিরবের বিপরীতে অভিনয় করেছেন সিঙ্গাপুরের মুসলিম অভিনেত্রী আতিকা সোহাইমি। পরিচালনা করেছেন মালয়েশিয়ার নির্মাতা নেময়ুই। তিনি এর আগে পাঁচটি সিনেমা পরিচালনা করেছেন।

এদিকে মালেশিয়ায় মুক্তির ৮মাস পর ছবিটি এবার বাংলাদেশের প্রেক্ষাগৃহে মুক্তি পেতে যাচ্ছে। চলচ্চিত্রটি মালে, চায়না, তামিল, থাই, ইংরেজি ভাষায় ডাবিং করা হলেও এবার সেটি বাংলা ভাষায় ডাবিং করা হচ্ছে।

মালয়েশিয়ায় নানা ধরনের অপরাধ এবং প্রবাসীদের সঙ্গে অসদাচরণ নিয়ে ছবিটির গল্প। এখানে নিরবকে দেখানো হয়েছে বাংলাদেশ থেকে ভাগ্যের সন্ধানে মালয়েশিয়া যাওয়া এক যুবকের চরিত্রে। সে কখনো বাবুর্চি, কখনো আবার আকাশ ছোঁয়া দালানে চুনকাম করছে।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।