ঢাকাSaturday , 16 March 2019
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

নিউজিল্যান্ডের  ক্রাইস্টচার্চে মসজিদে হামলার প্রতিবাদে রাবিতে মানববন্ধন

Link Copied!

রাবি প্রতিনিধি:নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে দুইটি মসজিদে আততায়ীর হামলার প্রতিবাদে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) মানববন্ধন করেছে ‘তারুণ্য ৬৩’ ব্যাচের শিক্ষার্থীরা। শনিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে এ মানববন্ধন কর্মসূচির আয়োজন করা হয়।

মানববন্ধনে থেকে এ ঘটনার নিন্দা ও একইসঙ্গে নিহতদের প্রতি গভীর শ্রদ্ধা জানানো হয়। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ফয়সাল হোসেন সাব্বির বলেন, ‘যে মসজিদে হামলার ঘটনা ঘটেছে সেখানে বাংলাদেশ ক্রিকেট দলের আসার কথা ছিলো। এ বিষয়টি অনেক সংবেদনশীল। অথচ বাংলাদেশ ক্রিকেট বোর্ড দলের জন্য নুন্যতম নিরাপত্তার ব্যবস্থা করা হয়নি। অন্যান্য দেশ যাদের জীবনমান বাংলাদেশের থেকে নি¤œ তারাও খেলোয়াড়দের উন্নত দেশগুলোতেও নিরাপত্তার ব্যবস্থা করে থাকে। এর আগে অস্ট্রেলিয়া যখন বাংলাদেশে আসে তখন তাদেরকে ছয় স্তরের নিরাপত্তা ব্যবস্থা করা হয়। বাইরের অন্যান্য দেশও বাংলাদেশকে যথাযথ নিরাপত্তা প্রদানের চেষ্টা করে। অথচ বাংলাদেশের খেলোয়াড় ও এর সাথে সম্পৃক্ত কর্তাব্যক্তিরা দেশের বাইরে খেলতে গেলে যথেষ্ট নিরাপত্তা দেয়া হয় না।’

ফোকলোর বিভাগের শিক্ষার্থী তামজীদ রাফিজ বলেন, মসজিদের ভিতরে ইবাদতরত মুসলমানদেরকে গুলি করে হত্যার এ ঘটনা অত্যন্ত বেদনাদায়ক। মুসলিমরা যদি মসজিদে নিরাপদ না থাকে তাহলে কোথায় নিরাপদ? আজ সারাবিশ্বের মুসলমান হুমকির মুখে! আমরা এ ঘটনায় তীব্র নিন্দা জ্ঞাপন করছি। সেই সাথে হামলায় নিহতদের আত্মার মাগফিরাত কামনা করছি।’

গত শুক্রবার নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের দুইটি মসজিদে ব্রেনটন টারেন্ট নামে এক আততায়ী হামলা চালালে তিনজন বাংলাদেশিসহ ৪৯ জন নিহত হন।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।