ঢাকাWednesday , 12 December 2018
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

নরসিংদীতে হানাদার মুক্তদিবস পালিত

Link Copied!

নরসিংদী প্রতিনিধি: নরসিংদীতে হানাদারমুক্ত দিবস উপলক্ষ্যে ভাস্কর্য উদ্বোধনসহ বর্ণাঢ্য র‌্যালী’র মধ্যদিয়ে দিবসের কর্মসূচীর প্রারম্ভিক সূচনা করেন জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইন। ১২ ডিসেম্বর সকাল ১০টায় সার্কিট হাউজের সামনে ‘যূথবদ্ধ- সংগ্রামে-শান্তিতে-সৃষ্টিতে’ ভাস্কর্যের উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করেছে স্থানীয় জেলা প্রশাসন।

নরসিংদীবাসীর অমর গৌরবগাঁথা দিবসটিতে ভাস্কর্য উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন, জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল মতিন ভূইয়া, নরসিংদী পুলিশ সুপার মোঃ মিরাজ উদ্দিন আহম্মেদ (পিপিএম), মুক্তিযোদ্ধা সংসদের সাবেক জেলা কমান্ডার আঃ মোতালিব পাঠানসহ স্থানীয় মুক্তিযোদ্ধা ইউনিট কমান্ড’র নেতৃবৃন্দ। এছাড়া জেলা প্রশাসনসহ বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠন গৌরবগাঁথা দিবসটিতে নানা কর্মসূচী পালন করছে ।
পরবর্তীতে নরসিংদী জেলা প্রশাসন, মুক্তিযোদ্ধা সংসদ ও জেলা ইউনিট কমান্ড আয়োজিত বর্ণাঢ্য র‌্যালীটি সার্কিট হাউজ থেকে বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে জেলা শিল্পকলা একাডেমী’র নূতন ভবনে এসে শেষ হয়। বর্ণাঢ্যর‌্যালী শেষে জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে ১২ ডিসেম্বর নরসিংদী হানাদার মুক্ত দিবস উপলক্ষ্যে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।
১৯৭১ সালে দীর্ঘ ৯ মাস রক্তক্ষয়ী যুদ্ধের মধ্যদিয়ে আজকের এই দিনে সম্পূর্নভাবে পাক হানাদারমুক্ত হয় নরসিংদী জেলা। যার ফলে দিবসটি নরসিংদীবাসীর কাছে চির অমর হয়ে আছে।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।