ঢাকাSunday , 30 October 2022
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

দক্ষিণ ভারতীয় অভিনেত্রী সামান্থা রুথ প্রভু বিরল রোগে আক্রান্ত

Link Copied!

দক্ষিণ ভারতীয় অভিনেত্রী সামান্থা রুথ প্রভু বিরল রোগে আক্রান্ত। মায়োসাইটিস নামের এই রোগ মূলত শরীরের সুস্থতাকে শত্রু মনে করেন। আর এ জন্যই এটি সুস্থ ও সবল কোষগুলোকেই আক্রমণ করে বসে। এর ফলে ক্লান্তভাব আসে, পেশিতেও প্রবল ব্যথা হয়।

শনিবার (২৯ অক্টোবর) সামাজিক যোগাযোগমাধ্যমে নিজের একটি ছবি পোস্ট করে এ তথ্য জানান সামান্থা। ওই ছবিতে দেখা যায় তার হাতে একটি নল লাগানো রয়েছে।দক্ষিণী ছবিতে দীর্ঘদিন ধরে অভিনয় করছেন সামান্থা। তবে দর্শকের কাছে তিনি প্রশংসা পান ‘দ্য ফ্যামিলি ম্যান ২’সিরিজের মাধ্যমে। সিরিজে রাজির ভূমিকায় অভিনয় করেন সামান্থা। এর জন্য একাধিক পুরস্কারও পেয়েছেন তিনি। ‘পুষ্পা: দ্য রাইজ’ সিনেমায় সামান্থার আইটেম নাচও তুমুল জনপ্রিয় হয়। আগামীতে তেলুগু সায়েন্স ফিকশন থ্রিলার ‘যশোধা’য় দেখা যাবে তাকে।

কিছুদিন আগেই সামান্থার ‘যশোধা’ ছবির ট্রেলার প্রকাশ করা হয়। শনিবার ট্রেলার দেখার জন্য অনুরাগীদের ধন্যবাদ জানান সামান্থা। এরপরই জানান, মায়োসাইটিস নামের এক বিরল অটোইমিউন কন্ডিশন রয়েছে তার। এই ধরনের কন্ডিশনে শরীরের রোগ প্রতিরোধ ব্যবস্থা ভালো ও সবল কোষগুলিকেই শত্রু মনে করে। ফলে নানা সমস্যা দেখা যায়। ক্লান্তভাব আসে, পেশিতেও প্রবল ব্যথা হয়।

তবে এ রোগ থেকে পুরোপুরি সুস্থ হয়ে উঠবেন এ অভিনেত্রী এমনটাই জানিয়েছেন চিকিৎসকরা। তবে তার জন্য সময় লাগবে।

সূত্র: হিন্দুস্তান টাইমস, টাইমস অব ইন্ডিয়া

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।