ঢাকাSaturday , 28 July 2018
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

তিন জেলায় ‘বন্দুকযুদ্ধে’ মাদক বিক্রেতাসহ নিহত-৩

Link Copied!

এনবিনিউজ ডেস্ক: কুমিল্লা, সাতক্ষীরা ও বরগুনায় ‘বন্দুকযুদ্ধে’ মাদক বিক্রেতাসহ তিনজন নিহত হয়েছেন। এদের মধ্যে একজন মাদক ব্যবসায়ী ও অপর দু’জন হলেন দস্যু ও চোরচক্রের প্রধান। শুক্রবার রাত থেকে শনিবার ভোর পর্যন্ত এসব ‘বন্দুকযুদ্ধের’ ঘটনা ঘটে।

প্রতিনিধিদের পাঠানো খবর:

কুমিল্লা: কুমিল্লা সদর উপজেলায় র‌্যাবের সঙ্গে তথাকথিত বন্দুকযুদ্ধে এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন। নিহতের নাম শহীদুল ইসলাম সফু। তিনি সদর দক্ষিণ উপজেলার একবালিয়া এলাকার বাসিন্দা। শনিবার ভোর পৌনে ৪টার দিকে উপজেলার কাপ্তান বাজার গোমতি নদীর বেড়িবাঁধ এলাকায় এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। র‌্যাবের দাবি নিহত শহীদুল একজন মাদক ব্যবসায়ী ছিলেন এবং তার বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ২৭টি মামলা রয়েছে।

এ সম্পর্কে কুমিল্লা র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-১১, সিপিসি-২ এর কমান্ডার মেজর আতাউর রহমান জানান, উপজেলার কাপ্তান বাজার গোমতি নদীর বেড়িবাঁধ এলাকায় মাদক কেনা-বেচা হচ্ছে এমন গোপন সংবাদ পেয়ে সেখানে অভিযান চালায় র‌্যাব। তাদের উপস্থিতি টের পেয়ে শহীদুল ও তার সহযোগীরা তাদের লক্ষ্য করে গুলি করে। পাল্টা গুলি চালায় র‌্যাবও। গোলাগুলির এক পর্যায়ে পালিয়ে যায় মাদক ব্যবসায়ীরা। পরে ঘটনাস্থলে গুলিবিদ্ধ অবস্থায় শহীদুলকে পড়ে থাকতে দেখা যায়। নিহতের মৃতদেহ উদ্ধার করা হয়েছে।

র‌্যাব কমান্ডার মেজর আতাউর রহমান আরো জানান, নিহত শহীদুল এলাকার চিহ্নিত মাদক ব্যবসায়ী। তার বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ২৭টি মামলা রয়েছে।

সাতক্ষীরা: সাতক্ষীরার শ্যামনগ‌রে ‘বন্দুকযু‌দ্ধে’ আন্তঃ‌জেলা মোটরসাই‌কেল চোর চক্রের প্রধান রেজাউল নিহত হ‌য়ে‌ছেন। শুক্রবার দিবাগত রা‌তে উপজেলার নুরনগর এলাকায় এ ‘বন্দুকযুদ্ধের’ ঘটনা ঘটে। ঘটনাস্থল থেকে একটি ওয়ান শ্যুটারগান ও এক রাউন্ড গুলি উদ্ধার করেছে পুলিশ। নিহত রেজাউল শ্যামনগর সদর ইউনিয়‌নের বাদঘাটা গ্রা‌মের মা‌জেদ মা‌ঝির ছে‌লে।

‌শ্যামনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইলিয়াস হোসেন জানান, নিহত রেজাউল ছিলেন শ্যামনগর থানা চত্বর থে‌কে পু‌লি‌শের মোটরসাই‌কেল চু‌রি এবং উপ‌জেলা সদ‌রের আব্দুল্লা‌হেল বাকী অপহরণ মামলার প্রধান আসা‌মি। এছাড়াও তার বিরুদ্ধে শ্যামনগর থানায় নয়টি মামলা রয়েছে। বৃহস্প‌তিবার রা‌তে রাজধানীর মিরপুর থে‌কে পু‌লি‌শের গোয়েন্দা শাখার (ডি‌বি) এক‌টি দল তাকে গ্রেপ্তার ক‌রে শ্যামনগর থানায় সোপর্দ করে। পরে তার স্বীকারোক্তি অনুযায়ী শুক্রবার রাতে তাকে নিয়ে শ্যামনগর উপজেলার নুরনগর এলাকায় চোরাই মোটরসাইকেল উদ্ধারে যায় পুলিশ। এ সময় রেজাউলের বাহিনী পুলিশকে লক্ষ্য করে গুলি ছুড়লে পুলিশও পাল্টা গুলি ছোড়ে। একপর্যায়ে পালানোর সময় গুলিবিদ্ধ হয়ে রেজাউল নিহত হন।

তিনি আরো জানান, মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সাতক্ষীরা সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

বরগুনা: শনিবার ভোরে বরগুনার পাথরঘাটা সংলগ্ন বলেশ্বর নদের মাঝের চরে র‌্যাবের সঙ্গে কথিত ‘বন্দুকযুদ্ধে’ দস্যু কাজল বাহিনীর প্রধান কাজল নিহত হয়েছেন। এ সময় ঘটনাস্থল থেকে বিপুল পরিমাণ গোলাবারুদ ও অস্ত্র উদ্ধার করা হয়। থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোল্লা মো. খবির আহম্মেদ এতথ্য নিশ্চিত করেছেন।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।