ঢাকাThursday , 24 January 2019
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

চার লেন হচ্ছে এলেঙ্গা-রংপুর মহাসড়ক

Link Copied!

উত্তরবঙ্গ যাতায়াতের প্রধান মহাসড়ক হিসেবে পরিচিত এলেঙ্গা-হাটিকুমরুল-রংপুর মহাসড়ক চার লেনে উন্নীতকরণ প্রকল্পে সড়ক ও জনপথ বিভাগের সঙ্গে চুক্তি সই করেছে নির্মাণ প্রতিষ্ঠান হেগো (চায়না) ও মীর আক্তার (বাংলাদেশ)।

আজ বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টায় রাজধানীর রেডিসন ব্লু হোটেলের ব্লু ওয়াটার গার্ডেনের বল রুমে এ চুক্তি স্বাক্ষরিত হয়।সাসেক সড়ক সংযোগ প্রকল্প-২ এর আওতায় রাস্তাটি নির্মিত হচ্ছে। প্রকল্পটি যৌথভাবে বাস্তবায়ন করবে হেগো (চায়না) ও মীর আক্তার (বাংলাদেশ) জেবি।

চুক্তিতে সই করেন সড়ক ও জনপথ বিভাগের পক্ষে প্রকল্প পরিচালক ও সওজের প্রধান প্রকৌশলী শাহরিয়ার হোসেন এবং নির্মাণকারী প্রতিষ্ঠান হেগোর (চায়না) লি শাও মি।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

১৯০দশমিক ৪০ কিলোমিটার দীর্ঘ এ প্রকল্প বাস্তবায়িত হলে রাজধানী ঢাকার সঙ্গে উত্তরাঞ্চলের ১৬টি জেলার যোগাযোগ ব্যবস্থায় আমূল পরিবর্তন ঘটবে বলে আশা করা হচ্ছে।

সংশ্লিষ্ট তথ্য মতে, সরকার ও এডিবির অর্থায়নে সড়ক ও জনপথ অধিদফতবের বাস্তবায়নাধীন ‘সাসেক সড়ক সংযোগ প্রকল্পের আওতায় এলেঙ্গা-হাটিকুমরুল-রংপুর মহাসড়ক চার লেনে উন্নীতকরণ’ শীর্ষক কাজের প্যাকেজ এমপি-১-এর লট ডব্লিউপি-০৬ এ ব্যয় হবে ১১৮, ৯৯০ দশমিক ১৩ মার্কিন ডলার।

প্রকল্পের মেয়াদ ধরা হয়েছে ২০১৬ সালের সেপ্টেম্বর থেকে ২০২১ পর্যন্ত।

সূত্র- কালেরকন্ঠ

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।