ঢাকাSunday , 12 April 2020
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

‘করোনায় নতুন করে অন্য জেলা যেনো সংক্রমিত না হয়’

Link Copied!

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, করোনা ভাইরাসকে আমরা যথেষ্ট নিয়ন্ত্রণ করে রেখেছিলাম। কিন্তু অনেকেই কথা শুনতে চান না, না শুনেই তারা মানুষের সঙ্গে মেশেন। যার ফলে এটা সংক্রমিত এবং এখন অনেকগুলো জেলায়ও কিন্তু সংক্রমিত হয়েছে। কাজেই নতুন করে আর যেনো কোনো জেলা সংক্রমিত না হয় সে জন্য ব্যবস্থা নিতে হবে। সে জন্য পহেলা বৈশাখের সব অনুষ্ঠান আমরা বন্ধ রেখেছি।

রোববার (১২ এপ্রিল) প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবন থেকে বরিশাল ও খুলনা বিভাগের ১৬ জেলার সরকারি কর্মকর্তাদের সঙ্গে ভিডিও কনফারেন্সে এ কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, ‘সকলকে অনুরোধ করবো প্রত্যেকে অন্তত মুখে মাস্ক ব্যবহার করবেন। কারণ এটা ছড়ায় হাঁচি-কাশির মাধ্যমে। কাজেই সবাই যদি কর্মস্থলে যাওয়ার সময় মাস্কটা ব্যবহার করেন তবে নিজেকে সুরক্ষা করা যাবে। আর অযথা হাত না ধুয়ে চোখে মুখে দিবেন না। হাঁচি-কাশি আসলে রুমাল বা কাপড় ব্যবহার করেন অথবা কুনুই দিয়ে ঢেকে রাখবেন।’

তিনি বলেন, ‘আমরা গত ২৫ মার্চ থেকেই সবকিছু বন্ধ করা শুরু করেছি। শিক্ষাপ্রতিষ্ঠান আরও আগে… অর্থাৎ যখন যেটা প্রয়োজন হয়েছে তখন সেটাই বন্ধ করেছি। ফলে ব্যবসা-বাণিজ্যে যথেষ্ট কষ্ট হচ্ছে। কিন্তু সেগুলোর জন্য আমরা বিশেষ প্রণোদনা দিচ্ছি।

প্রধানমন্ত্রী বলেন, ‘কালকে যেহেতু আমাদের নববর্ষ। বাইরে জনসমাগম করে নববর্ষের কোনো অনুষ্ঠান করা যাবে না। সব অনুষ্ঠান বন্ধ করতে হবে, আপনারা ঘরে থাকুন। নিজেদের পরিবার নিয়ে উৎসব করুন। কিন্তু কোনোমতেই লোকসমাগম করবেন না। লোকসমাগমের কারণেই কিন্তু এটা সংক্রমিত হচ্ছে। কাজেই এটা যদি আর না বাড়ে সে জন্য ব্যবস্থা নিতে হবে। সে জন্য পহেলা বৈশাখের সব অনুষ্ঠান আমরা বন্ধ করে দিয়েছি। তবে নিজেরা নিজেরা এ অনুষ্ঠান করতে পারবেন।

সূত্র-জাগো নিউজ২৪

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।