ঢাকাFriday , 15 March 2019
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

আন্তর্জাতিক বিতর্ক প্রতিযোগিতায় রাবির তিন শিক্ষার্থী

Link Copied!

রাবি প্রতিনিধি:
সাউথ-এশিয়ান ইউনিভার্সিটিজ ইয়ূথ ফেস্টিভাল (সাওফেস্টে) অংশগ্রহণ করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) তিন শিক্ষার্থী। সম্প্রতি ভারতের রায়পুরে পন্ডিত রবিশঙ্কর বিশ্ববিদ্যালয়ে সপ্তাহ ব্যাপি এ অনুষ্ঠানে যোগদান করেন তারা।

এবছর রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে অংশগ্রহণকারী শিক্ষার্থীরা হলেন, সমাজবিজ্ঞান বিভাগের মাহবুবুর রহমান, লাইব্রেরি ম্যানেজমেন্ট বিভাগের ফাহমিদা আফরোজ, ফিন্যান্স বিভাগের ইমরুল হাসান। তারা সকলেই বিতর্ক প্রতিযোগিতায় অংশগ্রহন করেন।

সাউথ-এশিয়ান দেশসমূহের শিক্ষার্থীদের মধ্যে শিক্ষা, সামাজিক, সাংস্কৃতিক ও অর্থনৈতিক ক্ষেত্রে পারস্পরিক সহযোগিতার মননে এসোসিয়েশন অব ইন্ডিয়ান ইউনিভার্সিটিজ প্রতিবছর এ উৎসবের আয়োজন করে থাকে।

সৃজনশীল ও সচেতনতা বৃদ্ধিমূলক পোস্টার তৈরি, মাটির মডেল, সঙ্গীত, মুকাভিনয়, লোকসংস্কৃতি, লোকনৃত্য, বিতর্ক ইত্যাদি কার্যক্রমে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেছে। এতে শিক্ষার্থীদের বিভিন্ন ক্যাটাগরিতে সনদপদ ও ক্রেস্ট প্রদান করা হয়।

এবছরের উৎসবে বাংলাদেশ, ভারত, ভুটান, মায়ানমার, নেপাল, মরিশাস, শ্রীলংকাসহ ১০টি দেশ হতে প্রায় ৬০০ শিক্ষার্থী ও কর্মকর্তা অংশগ্রহন করেন।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।