ঢাকাSunday , 19 January 2020

Warning: mysqli_query(): (HY000/1021): Disk full (/tmp/#sql-temptable-14f576-15102c-1a2ab.MAI); waiting for someone to free some space... (errno: 28 "No space left on device") in /home2/nbnews71/public_html/wp-includes/class-wpdb.php on line 2187
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

আজ অভিনেতা শামীম জামানের জন্মদিন

Link Copied!

বিনোদন প্রতিবেদক: আজ জনপ্রিয় টিভি, মঞ্চ অভিনেতা ও নাট্য নির্মাতা শামীম জামানের জন্মদিন। অভিনয় জগতে দীর্ঘ বছরের পথচলায় একই সঙ্গে তিনি অভিনয় করেছেন মঞ্চে ও টেলিভিশনে। বিভিন্ন নাটকে চ্যালেঞ্জিং চরিত্রে অভিনয় করে দশর্কদের মন জয় করে নেন।

এদিকে, অভিনেতা হিসেবে যেমন মিডিয়াতে জায়গা করে নিয়াছেন তেমন নির্মাতা হিসাবেও তার বেশ জায়গাটা শক্ত। অভিনয়ের সময় চরিত্রের গভীরে প্রবেশ করার ক্ষমতা রাখেন তিনি। আর এজন্য দর্শকরাও তার অভিনয়ে মুগ্ধ হন। এবারের জন্মদিন ঘরোয়া ভাবেই পালন করছেন। তার জুস ফ্যাক্টরির কর্মচারীদের সাথে জন্মদিন ভাগাভাগি করেন।

শামীম জামান বলেন, এই দিন শুধু পরিবার ও কাছে ছোট ভাইদের সাথে সময় কাঁটাবো। জন্মদিনে সহকর্মী ও ভক্তদের কাছ থেকে অনেক ভালোবাসা পেয়েছি, আমি সত্যিই অনেক মুগ্ধ হয়েছি।

শামীম জামান স্কুল জীবন থেকেই অভিনয়ের সঙ্গে জড়িত ছিলেন। পরবর্তীতে ঢাকায় এসে ১৯৮৯ সাল থেকে নাট্যদল আরণ্যকের সক্রিয় সদস্য হিসেবে কাজ করে। মঞ্চে অভিনয়ের পাশাপাশি বাদ্যযন্ত্রও বাজান তিনি। এ যাবৎ তার অভিনীত উল্লেখযোগ্য মঞ্চ নাটক হলো- ‘ইবলিস’, ‘পাথর’, ‘জয়জয়ন্তি’, ‘প্রাকৃতজন কথা’, ‘খেলাখেলা’, ‘ময়ূর সিংহাসন’, ‘সঙক্রান্তি’, ‘রাঢ়াঙ’, ‘মানুষ’, ‘লেবেদেবে’ প্রভৃতি।

তিনি বেশ কিছু জনপ্রিয় টিভি নাটকেও অভিনয় করেছেন। তার অভিনীত উল্লেখযোগ্য টিভি নাটক হলো- ‘দয়াগঞ্জ’, ‘সার্ভিস হোল্ডার’, ‘কলেজ স্টুডেন’ ‘আশ্রয়’, ‘খুকিরানী’, ‘আলোছায়া’, ‘সত্তা’, ‘গরু চোর’, ‘ওয়ারেন’, ‘পত্র-মিতালী’, ‘ভ্যাজাল মণ্ডল’, ‘ওস্তাদজী’, ‘রজব আলী ও কাফনের কথা’, ‘ছত্রিশ খালেক’, ‘দুই বাটপার’, ‘ছায়াবাজ’, ‘শীলবাড়ি’, ‘মেড ইন চিটাগাং’, ‘ভেসপা-১৫০’, প্রবাসী জামাই’, ‘শর্টলিস্টেড’, ছয় পর্বের ধারাবাহিক ‘মোহর শেখ’, ‘গরিবের বন্ধু’, ‘লারনেড ম্যান’, ‘কতা দিল্যাম তো’ এবং দীর্ঘ ধারাবাহিক ‘আলতা সুন্দরী’, ‘ভবের হাট’, ‘জামাই মেলা’, জোয়ার ভাটা’, ‘হাড়কিপটে’, ‘ঝুলন্ত বাবুরা’, ‘ভিলেজ পলিটিক্স’। এ ছাড়াও ‘আধিয়ার’, ‘বাংলা মায়ের দামাল ছেলে’, এবং ‘ছানা ও মুক্তিযুদ্ধ’ শিরোনামের তিনটি চলচ্চিত্রে অভিনয় করেছেন তিনি।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।