ঢাকাWednesday , 5 May 2021
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

প্রকাশিত হলো লাবনীর ‘তোর হবে রে মরণ’ গজল!

Link Copied!

বিনোদন প্রতিবেদকঃ প্রকাশিত হলো এ.এস মিউজিক ষ্টেশনের ব্যানারে গুনী গীতিকার,সুরকার ও নাট্য নির্মাতা তমিজ খানের কথা ও সুরে এবং লাবনী আক্তারের কন্ঠে মরমী গজল ‘তোর হবে রে মরণ’।
‘তোর হবে রে মরণ’ এর মিক্স মাষ্টারিং করেছেন ওহিদুল ইসলাম এবং সার্বিক সহযোগিতায় ছিলেন রবিউল সানী।
গজলটির বিষয়ে তমিজ খান বলেন, “তোর হবেরে মরণ” এটি আমার ষষ্ঠতম গজল, এর আগে আমার আরো ৫ টি গজল প্রকাশিত হয়েছে। এ গজলটি করেছে উদীয়মান ফোক গানের শিল্পী লাবনী আক্তার। আর গজলটি সুন্দর ভাবে রেকর্ড করতে সহযোগিতা করেছে রবিউল সানী। ইতি মধ্যে রবিউল সানীর সহযোগিতায় এই ঈদে আমার লেখা ও সুরে আরেকটি গান আসছে উদীয়মান শিল্পী আমেনা আফরীন এর কন্ঠে।

এছাড়াও তমিজ খানের বেশ কিছু গান রিলিজ হয়েছে। এবং তার লেখা ও সুরে গাইছেন ওপার বাংলার নাজমুল হক ও উত্তম কুমার মন্ডল, এর মাঝে ভারতে তার ৪ টি গান এর কাজ করছেন শিল্পী উত্তম কুমার মন্ডল।
বাংলাদেশে তার গান করেছেন শিল্পী কাজি শুভ, মানিক শাহ, এস এম সাগর, মুনমুন আক্তার আখী, লাবলী আক্তার, আমেনা আফরীন, ফারজানা শিলা, রুকসানা, জি এম আজাহার, বাংলাদেশ আইডল শিল্পী জুয়েল, মেহেদি হাসান, রুমা, নাইমুল ইসলাম ফরীদ, এন এ জিয়া, সহ আরো অনেকে।

তমিজ খানের লেখা ও সুরে ‘ভালবাসার ময়না’ শিরোনামে কলকাতার একটি গান খুব জনপ্রিয় হয়েছে। এ পর্যন্ত এটি ১০ লক্ষ ভিউ অতিক্রম করেছে বলে জানা যায়।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।