দেশে করোনা শনাক্তের সংখ্যা ৯ হাজার ছাড়াল, মৃত্যু ২

এনবিনিউজ: গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও দুই জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়ে হয়েছে ১৭৭ জনে। আর নতুন করে একদিনে সর্বোচ্চ শনাক্ত হয়েছেন ৬৬৫ জন। মোট আক্রান্ত হয়েছেন ৯ হাজার ৪৫৫ জন।

রোববার (৩ মে) দুপুরে করোনা ভাইরাস সংক্রান্ত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এ তথ্য জানান।

তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৫ হাজার ২১৪টি। পরীক্ষা করা হয়েছে ৫ হাজার ৩৬৭টি। মোট পরীক্ষা করা হয়েছে ৮১ হাজার ৪৩৬টি।

তিনি আরও বলেন, ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে দুই জনের। তারা দু’জনই ঢাকার বাহিরের। এদের একজন রংপুরের অন্যজন নারায়ণগঞ্জের। বয়স বিশ্লেষণ করলে দেখা যায়, এক জনের বয়স ১১ থেকে ২০ বছর বয়সের মধ্যে। অপর জনের বয়স ৬০ বছরের ঊর্ধ্বে। ক্লিনিক্যাল ম্যানেজমেন্ট কমিটির তৈরি করা গাইড লাইন অনুসারে, এ পর্যন্ত সুস্থ হয়েছেন এক হাজার ৬৩ জন। এর মধ্যে ঢাকা বিভাগের মধ্যে ৬২৪ জন। ঢাকার বাইরে অন্য বিভাগীয় শহরে ৪৩৯ জন সুস্থ হয়েছেন।

নাসিমা সুলতানা বলেন, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ৬৫ জন। মোট আইসোলেশনে রয়েছেন ১ হাজার ৬৩৭ জন।

তিনি বলেন, সারাদেশে আইসোলেশন শয্যা রয়েছে নয় হাজার ৭৩৮টি। ঢাকার ভেতরে রয়েছে তিন হাজার ৯৪৪টি। ঢাকা সিটির বাইরে শয্যা রয়েছে পাঁচ হাজার ৭৯৪টি। আইসিইউ সংখ্যা রয়েছে ৩৪১টি, ডায়ালাসিস ইউনিট রয়েছে ১০২টি।

মতামত দিন

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More