ঢাকাThursday , 20 December 2018
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

জামিন হতে গিয়ে নতুন মামলার খবর পেলেন ঝিনাইদহ-৩ আসনের ধানের শীষের প্রার্থী মতিয়ার রহমান

Link Copied!

কোটচাঁদপুর (ঝিনাইদহ) প্রতিনিধি ॥ঝিনাইদহ-৩ (কোটচাঁদপুর-মহেশপুর) আসনের ধানের শীষের প্রার্থী অধ্যাপক মতিয়ার রহমান একের পর এক মামলায় হাবুডুবু খাচ্ছেন। এসব মামলায় জামিন নিতে গেলে পাচ্ছেন নতুন মামলার খবর। মামলার তকমা গায়ে লাগিয়ে প্রচার-প্রচারণা দূরের কথা মাঠেই নামতে পাচ্ছেন ধানের শীষ প্রতীকের এই প্রার্থী। জামায়াত নেতা ও ঐক্যফ্রন্ট প্রার্থী মতিয়ার রহমান মনোনয়নপত্র জমা দেওয়ার আগে ও পরে গত ২৭শে নভেম্বর থেকে এ পর্যন্ত ৬টি ও তার সহধর্মীনির নামে ১টি মামলা দায়ের হয়েছে।

ধানের শীষের প্রার্থী মতিয়ার রহমান গত ১৭ই ডিসেম্বর হাইকোর্টে একটি মামলার জামিন নিতে গিয়ে নতুন আর একটি মামলার খবর পান।

দেশের সীমান্তবর্তী এলাকা ঝিনাইদহ জেলার কোটচাঁদপুর ও মহেশপুর উপজেলা নিয়ে গঠিত ঝিনাইদহ-৩ আসনটি। এখানে মোট ভোটারের সংখ্যা ৩,৬০,৮৪৪ জন। কোটচাঁদপুর উপজেলার মোট ভোটার সংখ্যা ১,০৮,৮৪৪ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৫৪,৫৬৭ জন ও নারী ভোটার সংখ্যা ৫৪,২৭৭ জন। মহেশপুর উপজেলার মোট ভোটার সংখ্যা ২,৫২,০৪০ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১,২৭,১৫২ জন ও নারী ভোটার সংখ্যা ১,২৪,৮৮৮ জন।

বিএনপি জামায়াতের ঘাঁটি হিসাবে পরিচিত এ আসটি। এখানে ২০ দলীয় জোট ও জাতীয় ঐক্যফ্রন্ট মনোনীত ধানের শীষের প্রার্থী জামায়াতের কেন্দ্রীয় সূরা সদস্য ও জেলা জামায়াতের সেক্টেটারী মতিয়ার রহমান। যিনি বিভিন্ন মামলার আসামী। তার নামে সর্বমোট ২৩ মামলা হয়েছে। যার মধ্যে ৬টি মামলা হয়েছে তিনি মনোনয়ন জমা দেওয়ার আগের দিন থেকে এ পর্যন্ত।

মনোনয়ন জমা দেন ২৮শে নভেম্বর কিন্তু তার আগের দিন রাতেই মহেশপুর থানায় তার নামে নাশকতা মামলা হয়। যার নং- মশেহ জি.আর ৪০৯/১৮ইং। এর পর একে একে ২ই ডিসেম্বর তারিখে হয় মহেশ জি.আর ৪১১/১৮ইং, ৬ই ডিসেম্বর হয় মহেশ জি.আর ৪১৪/১৮ইং, ১১ই ডিসেম্বর হয় মহেশ জি.আর ৪১৯/১৮ইং, ১২ই ডিসেম্বর হয় ঝি জি.আর ৭১৬/২০১৮ইং।

কিন্তু মজার ব্যাপার হল তিনি ১২ই ডিসেম্বর মামলার জামিন হতে ১৭ই ডিসেম্বর তারিখে হাইকোর্টে অবস্থান করা কালীন নতুন আর একটি মামলার খবর পান। যার নং- মহেশ জি.আর ৪২৬/১৮। আর এই মামলার বাদী মহেশপুর থানার এস.আই মাসুদুর রহমান।

সরেজমিনে খোঁজ নিয়ে দেখা গিয়েছে ঝিনাইদহ-৩ আসনের ২০ দলীয় জোট ও জাতীয় ঐক্যফ্রন্ট মনোনীত ধানের শীষের প্রার্থী জামায়াতের কেন্দ্রীয় সূরা সদস্য ও জেলা জামায়াতের সেক্টেটারী মতিয়ার রহমানের পক্ষে তেমন কোন প্রচার, পোস্টার ও গনসংযোগ তো দূরে থাক এখানে প্রার্থী নিজেসহ তার দলের নেতা কর্মীরা গ্রেফতার এড়াতে গা ঢাকা দিয়ে আছেন এবং প্রশাসনের বিমাতা সুলভ আচারণের অভিযোগ করা হচ্ছে।

এ বিষয়ে ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচন করা মতিয়ার রহমানের সাথে যোগাযোগ করার চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।