ঢাকাWednesday , 16 January 2019
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

কোটচাঁদপুরে পেয়ারা গাছের সাথে শুত্রুতা

Link Copied!

কোটচাঁদপুর(ঝিনাইদহ) প্রতিনিধি: ‘গাছের সাথে এ আবার কেমন শত্রুতা’ ঝিনাইদহের কোটচাঁদপুর উপজেলার রামচন্দ্রপুর গ্রামের বাগমারা মাঠে প্রতিহিংসার বশবর্তী হয়ে প্রায় দেড় শতাধিক পেয়ারা গাছ কেটে দিয়েছে দূর্বৃত্তরা। ধরন্ত পেয়ারা গাছ কেটে দেওয়ায় দিশেহারা হয়ে পড়েছে অসহায় কৃষক।

মঙ্গলবার দিবাগত রাতে উপজেলার বলুহর ইউনিয়নের রামচন্দ্রপুর গ্রামের মৃত রহিম বক্স মন্ডলের ছেলে সামছুর রহমান (৫৫) এর জমিতে এই ঘটনা ঘটে।

থানায় অভিযোগ সূত্রে ও ঘটনাস্থল পরিদর্শন করে জানাগেছে , উপজেলার বলুহর ইউনিয়নের রামচন্দ্রপুর গ্রামের বাগমারা মাঠে লীজকৃত দুই বিঘা জমিতে প্রায় ছয় মাস পূর্বে পেয়ারা চাষ শুরু করেন কৃষক সামছুর রহমান। ১৫ জানুয়ারী মঙ্গলবার দিবাগত রাতে কে বা কাহারা দুই বিঘা জমির প্রায় দেড় শতাধিক পেয়ারা গাছ কেটে মাটিতে ফেলে রাখে। এতে ওই কৃশকের প্রায় ২ লক্ষ টাকার ক্ষতি হয়েছে।

পেয়ারা বাগানের মালিক সামছুর রহমান জানায়, গাছগুলোতে ইতিমধ্যে ফল ধরেছে এবং বিক্রির উপযোগী হয়েছে। ঠিক এই মুহুর্তে গাছগুলো কেটে দেওয়ায় সে ব্যাপক ক্ষতিগ্রস্থ হয়েছে। ১৬ জানুয়ারী বুধবার সকালে কোটচাঁদপুর থানায় একটি লিখিত অভিযোগ করেন ক্ষতিগ্রস্থ কৃষক।

এদিকে ঘটনাস্থল পরিদর্শন করেছেন কোটচাঁদপুর থানার উপ-পরিদর্শক এস,আই আব্দুল হাই। এ সময় তিনি বলেন, তদন্তপূর্বক আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।