ঢাকাTuesday , 2 April 2019
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

কেদারগঞ্জ মালোপাড়ার নাম পরিবর্তন করার প্রস্তাবনার প্রতিবাদ জানিয়ে স্মারকলিপি প্রদান 

Link Copied!

ঐশ্বর্য সাহা,জীবননগর (চুয়াডাঙ্গা) প্রতিনিধি: সম্প্রতি চুয়াডাঙ্গা জেলার সুযোগ্য জেলা প্রশাসক গোপাল চন্দ্র দাস ও পৌর মেয়র ওবাইদুর রহমান চৌধুরী জিপুর কাছে কেদারগঞ্জ মালোপাড়ার নাম পরিবর্তন করে পশ্চিম কোর্টপাড়া করার প্রস্তাবনার প্রতিবাদ জানিয়ে স্মারকলিপি প্রদান করেছে স্থানীয় হিন্দু সম্প্রদায়ের বাসিন্দারা।
নাম পরিবর্তনের প্রতিবাদ জানিয়ে তারা বলেন, ‘অতি প্রাচীন বসতি কেদারগঞ্জ মালোপাড়া। ঐতিহ্যবাহী জেলে সম্প্রদায়সহ সম্ভান্ত সব মুসলিম ও হিন্দু পরিবারগুলো এখানে দীর্ঘকাল ধরে বসবাস করছে। এখানকার মানুষ অসাম্প্রদায়িক ও গণতান্ত্রিক চেতনায় বিশ্বাসী। কিন্তু কিছু সাম্প্রদায়িক চেতনার লোক এর নাম বদল করার অপচেষ্টায় লিপ্ত রয়েছে।’
স্মারকলিপি প্রদানকালে উপস্থিত ছিলেন শ্রী তপন চ্যাটার্জী, সাইদ হাসান সুমন, শ্রী সুমন হালদার, শ্রী উত্তম কুমার শর্মা, সঞ্জয় হালদার, আনন্দ ও প্রসেনজিৎ হালদার।
অপরদিকে, মালোপাড়ার নাম পরিবর্তন করার দাবিতে চুয়াডাঙ্গা পশ্চিম কোর্টপাড়ার বাসিন্দা হাসান ইমাম বকুলের সভাপতিত্বে এক সভা অনুষ্ঠিত হয়। সভায় মঞ্জুর হোসেন, ওবাইদুল ইসলাম, আলাউদ্দিন, ফারুক আহমেদ, নুরুজ্জামান, আবু সাদিকুজ্জামান, মিজানুর রহমান, মোরশেদ, আমিনুল ইসলাম, হামিদুল ইসলাম, শহিদুল্লাহ, শহিদুল হক, আসাদুজ্জামান ও হাসানুজ্জামানসহ স্থানীয় বাসিন্দারা উপস্থিত ছিলেন।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।