ঢাকাFriday , 27 March 2020
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

বিনামূল্যে পিপিই সরবরাহ করছেন ছাত্রলীগের সাবেক সভাপতির সহধর্মিনী মারিয়াম জামান

Rupom Ahmed
March 27, 2020 10:23 pm
Link Copied!

করোনাভাইরাস ঝুঁকিপূর্ণ হয়ে উঠেছে চিকিৎসক, নার্সদের জন্যও। দেশে পর্যাপ্ত পার্সোনাল প্রোটেকশন ইকুইপমেন্ট (পিপিই) না থাকায় এ ঝুঁকি আরো বেড়েছে। এই সংকটে কিছুটা সহযোগিতা করতে তিন হাজার পিপিই তৈরি করছেন দেশের প্রথম সারির ফ্যাশন হাউজ স্মার্টেক্স বাংলাদেশের প্রধান পরিচালন কর্মকর্তা (সিওও) ডা. মারিয়াম জামান। তিনি গাইবান্ধার সাঘাটা উপজেলার কৃতি সন্তান ও বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সাবেক সভাপতি মাহমুদ হাসান রিপনের সহধর্মিনী।

মারিয়াম জামান বলেন, প্রাথমিকভাবে আমরা তিন হাজার পিপিই তৈরির উদ্যোগ নিয়েছি। এরই মধ্যে দুই হাজার ৪০০ পিপিই পোডাকশনে আছে। যা স্মার্টেক্সের  মহাখালীর নিজস্ব কারখানায় তৈরি করা হচ্ছে। আর এটা সম্পূর্ণ বিনামূল্যে দেওয়া হবে।

তিনি বলেন, পিপিই তৈরির পরে ফেইসবুকে পোস্ট দিয়েছিলাম। এরই মধ্যে অনেকই যোগাযোগ করছে তারা নিয়ে গেছেন। আবার যারা দূরে আছেন তাদের কাছে আমরা পৌঁছে দিচ্ছি। এরই মধ্যে আমরা প্রায় এক হাজারের মতো পিপিই বিলি করেছি সংশ্লিষ্টদের কাছে।

মারিয়াম জামান বলেন, আত্মমানবতার সেবায় উদ্বুদ্ধ হয়েই আমি এই উদ্যোগ নিয়েছি।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।