রিংআইডি একাউন্ট থেকে সহজে টাকা ক্যাশ আউট করার উপায়

Spread the love

বাংলাদেশের অন্যতম জনপ্রিয় সোস্যাল নেটওয়ার্ক রিংআইডি। বর্তমানে ইয়ং জেনারেশন রিংআইডি এ্যাপ দিয়ে অবসর সময়ে বাড়তি টাকা ইনকাম করছে। যেহেতু রিংআইডি ব্যবহার করে সোস্যাল নেটওয়ার্কের পাশাপাশি যেকোন অনলাইন স্টোর থেকে পণ্য ক্রয়, মোবাইল ব্যালেন্স রিচার্জ, মার্কেটিং, ইনভেস্টমেন্ট ও রেফার করে বাড়তি ইনকামের সুযোগ আছে। তাই রিংআইডি কে সোস্যাল বিজনেস নেটওয়ার্ক বলা হয়ে থাকে।

আগে থেকে রিংআইডিতে রেফার এবং আর্ণ সুবিধা থাকলেও সাম্প্রতিক ক্যাশ আউট প্রোগ্রাম বন্ধ ছিল। ২০১৯ সালের নভেম্বর মাস থেকে রিংআইডি কর্তৃপক্ষ গ্রাহক পর্যায়ে রিংআইডি এজেন্ট প্রোগ্রাম চালু করেছে। তারপর থেকে ব্যবহারকারীদের একাউন্ট থেকে টাকা ক্যাশ আউট করা সম্পুর্ণ বন্ধ। ১ মাস ব্যাপী এজেন্ট ভোটিং ব্যবস্থা চালু থাকলেও পরবর্তী তা বৃদ্ধি করে প্রায় ২ মাস করা হয়েছে। যার ফলে ২ মাস ধরে ব্যবহারকারীরা টাকা ক্যাশ আউট করতে পারছিলো না। তাই কিছুদিন আগে ব্যবহারকারীদের মধ্যে ব্যাপক হইচই পরে যায়। ফলে রিংআইডি কর্তৃপক্ষ টাকা ক্যাশ আউট চালু করতে বাধ্য হয়। কিন্তু এর জন্য তারা কিছু শর্ত বেধে দিয়েছে। যার কারণে ব্যবহারকারীরা রিংআইডি থেকে ঠিকমত টাকা ক্যাশ আউট করতে পারছে না।

ক্যাশ আউটের জন্য রিংআইডি কর্তৃপক্ষ কিছু নিয়ম বেঁধে দিয়েছে। আসুন একনজরে রিংআইডি ক্যাশ আউটের নিয়মগুলো জেনে নিই।

  •  গুগল প্লে/এ্যাপ স্টোরে রিংআইডি এ্যাপ সম্পর্কিত ব্যবহারকারীর রিভিউটির স্ক্রীনশট জমা দিতে হবে।
  • ব্যবহারকারীর রিভিউতে অবশ্যই তার রিংআইডিটি উল্লেখ থাকতে হবে।
  • একজন ব্যবহারকারী একবার ক্যাশ আউট করলে পরবর্তী ১৫ দিনের মধ্যে আর ক্যাশ আউট করতে পারবেন না। আবার ১৫ দিন পরে সেই ব্যবহারকারী আবার ক্যাশ আউট করতে পারবেন।
  • ক্যাশ আউটের পেমেন্ট মেথড হিসাবে অবশ্যই বিকাশ কিংবা রকেট মোবাইল ব্যাংকিং একাউন্ট থাকতে হবে। অন্য কোন মোবাইল ব্যাংকিং বা ব্যাংক একাউন্টে পেমেন্টের কোন সুযোগ থাকছে না।
  • ব্যবহারকারীদের ৩টি ফিক্সড এমাউন্ট ক্যাটেগরিতে ক্যাশ আউট করতে হবে। ১. ২০০ টাকা, ২. ৫০০০ টাকা ও ৩. ১০০০০ টাকা।
  • প্রতিদিন প্রত্যেকটি ক্যাটেগরিতে ১০০০ জন ব্যবহারকারী করে ৩ টি ক্যাটেগরিতে  ৩০০০ জন ব্যবহারকারী ক্যাশ আউট করতে পারবেন।

২০০ টাকার ক্যাশ আউটগুলোর ট্রানজেকশন ২৪ ঘন্টার মধ্যে সম্পন্ন হলেও ৫০০০ ও ১০০০০ টাকার ক্যাশ আউটগুলোর ট্রানজেকশন সম্পন্ন করতে ৭২ ঘন্টার মত সময় লাগে। যার ফলে রিংআইডিতে এখনও ক্যাশ আউট বিড়ম্বনা রয়েই গেল। আর গুগল প্লে/এ্যাপ স্টোরে রিংআইডি এ্যাপ সম্পর্কিত ব্যবহারকারীর রিভিউটির স্ক্রীনশট অস্পষ্ট, ভুয়া কিংবা রিংআইডি টিমের মনের মত না হলেও ক্যাশ আউট সফলভাবে সম্পন্ন হবে না। সে ক্ষেত্রে গুগল প্লে/এ্যাপ স্টোরে গিয়ে রিংআইডি এ্যাপ সম্পর্কিত ব্যবহারকারীর রিভিউটি ৫ স্টার দিয়ে কমেন্ট বক্সে সুন্দর কমেন্টের সাথে রিংআইডি একাউন্ট উল্লেখ থাকতে হবে।

 

প্রথম দিকে অধিকাংশ ব্যবহারকারীরাই ক্যাশ আউট করতে পারছেন না। কারণ হিসাবে দেখা যায় রাত ১২টা থেকে ১২.১ মিনিটের মধ্যে প্রতিদিনের লিমিট শেষ হয়ে যায়। প্রতিদিন রাত জেগে একাধিকার ক্যাশ আউটের চেষ্টা না করে ১ সপ্তাহ থেকে ১০ দিন অপেক্ষা করুন। তারপর দেখবেন ব্যবহারকারীদের ক্যাশ আউটের পরিমান কমে যাবে। ততদিনে ৭০০০-১০০০০ ব্যবহারকারী ক্যাশ আউট করে ফেলবে। আবার ১৫ দিনের আগে তাদের ক্যাশ আউটের কোন সুযোগ নেই। তাই ২ সপ্তাহের মধ্যেই আপনি ঠিকই ক্যাশ আউট করতে পারবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *