মিঠাপুকুরে ঢাকাস্থ রংপুর বিভাগ সমিতি’র খাদ্য সামগ্রী বিতরণ

করোনা দুর্যোগে রংপুর জেলার মিঠাপুকুর উপজেলার ভাংনী ইউনিয়নে কর্মহীন হয়ে পড়া একশো অসহায় পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেছে রংপুর বিভাগ সমিতি, ঢাকা। আজ হুলাশুগঞ্জ উচ্চ বিদ্যালয় মাঠে এ খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।
এসময় উদ্ভোদক হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার এর পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব ও রংপুর বিভাগ সমিতির সহ সভাপতি জনাব মোঃ রেজাউল আহসান, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের অতিরিক্ত সচিব ও রংপুর বিভাগ সমিতির সহ সভাপতি জনাব মোঃ জাহাঙ্গীর আলম, এসি ল্যান্ড নুরে আলম সিদ্দিকী, রংপুর বিভাগ সমিতির সহ-সাংগঠনিক সম্পাদক জনাব সোহেল রানা।
আরো উপস্থিত ছিলেন ভাংনী ইউনিয়নের চেয়ারম্যান জনাব কামরুল হাসান, হুলাশুগঞ্জ উচ্চ বিদ্যালয়ের সভাপতি মানিক তালুকদার ও প্রধান শিক্ষক শ্রী সুভল চন্দ্র দাস, সমিতির সদস্য ফিলিস্তিন, সদস্য তারিকুল ইসলাম ও বাংলাদেশ ছাত্রলীগ, কেন্দ্রীয় নির্বাহী সংসদের সাংগঠনিক সম্পাদক ফেরদৌস আলম।
রংপুর বিভাগ সমিতির সভাপতি ও ধর্ম মন্ত্রণালয়ের সচিব জনাব নূরুল ইসলাম ও
সাধারণ সম্পাদক, বাংলাদেশ পুলিশের বিশেষ শাখার ডিআইজি আবু কালাম সিদ্দিক জানান, প্রাথমিকভাবে রংপুর বিভাগের বাসিন্দা যারা ঢাকায় কর্মহীন হয়ে অসহায় অবস্থায় দিন কাটাচ্ছিলেন তাদের মাঝে সমিতির পক্ষ থেকে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। এখন নিজেদের এলাকায় চার হাজার কর্মহীন অসহায় মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হচ্ছে।
কর্মহীন মানুষের জন্য এই খাদ্য সহায়তা কর্মসূচি অব্যাহত থাকবে বলে জানান তারা।
গত ৮ এপ্রিল ঢাকার হাজারীবাগ এলাকার লেদার টেকনোলজি ইনস্টিটিউটের মাঠে কর্মহীন পরিবারের মাঝে শতভাগ সামাজিক দূরত্ব বজায় রেখে চাল, ডাল ও আলুসহ বিভিন্ন খাদ্যসামগ্রী বিতরণ করে এক অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছে ঢাকায় অবস্থানরত রংপুর বিভাগের আট জেলার বাসীন্দাদের এ সমিতি। এখন রংপুর বিভাগের প্রতিটি জেলায় চার হাজার অতি দরিদ্র পরিবারের মধ্যে চাল, ডাল, তেল, আলু, সাবানসহ বিভিন্ন নিত্যপ্রয়োজনীয় দ্রব্য বিতরণ করছে তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *