ঢাকাSunday , 9 February 2020
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

করোনা ভাইরাসের লক্ষণ নিয়ে চীন থেকে আসা ছাত্র হাসপাতালে ভর্তি

Rupom Ahmed
February 9, 2020 12:20 pm
Link Copied!

‘করোনা ভাইরাসের লক্ষণ’ নিয়ে চীন থেকে আসা এক ছাত্র রংপুর মেডিকেল কলেজে ভর্তি হয়েছেন। তার শরীরের রক্ত পরীক্ষার জন্য ঢাকায় পাঠানো হয়েছে। এদিকে ঢাকা থেকে ছয় সদস্যের টিম রংপুরে আসছে।

ওই ছাত্রের নাম তাজদিদ হোসেন (২৫)। তিনি নীলফামারীর ডোমার উপজেলার মির্জাগঞ্জ গ্রামের আলতাব হোসেনের ছেলে। চীনের আনহুই প্রদেশের আনহুই বিশ্ববিদ্যালয়ের ছাত্র। গত ২৯ জানুয়ারি রাতে তিনি চীন থেকে বাংলাদেশ আসেন। আসার পর গ্রামের বাড়িতে ছিলেন বলে পরিবার জানিয়েছে।

রংপুর হাসপাতালের সহকারী পরিচালক (প্রশাসন) আব্দুল মোকাদ্দেম সাংবাদিকদের জানান, ‘শনিবার বেলা ১১টার দিকে তাজদিদ হোসেনকে করোনা ইউনিটে ভর্তি করা হয়েছে। তার গায়ে জ্বর নেই। তবে করোনা ভাইরাসের লক্ষণ দেখা যাচ্ছে। তার গলা ও বুকে ব্যথা রয়েছে। তাকে পরীক্ষা-নিরীক্ষা করা হবে।’

স্বজনরা জানান, তাজদিদ হোসেন শুক্রবার রাতে হঠাৎ অসুস্থ বোধ করেন। তিনি যেহেতু চীন থেকে এসেছেন সেহেতু আশঙ্কা থেকে তাকে দ্রুত হাসপাতালে নেওয়া হয়। প্রথমে নীলফামারীর ডোমার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। সেখানকার চিকিৎসকরা বিশেষ কোনো সমস্যা দেখতে পাননি। পরে তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের সহকারী অধ্যাপক মেডিসিন ডাক্তার নারায়ন চন্দ্র সরকার ইত্তেফাককে বলেন, তার শরীরে করোনা ভাইরাস আছে কিনা তা পরীক্ষার জন্য ঢাকা থেকে ছয় সদস্যের একটি টিম রংপুরে আসছে।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।