করোনার দ্বিতীয় ডোজের টিকার জন্য হাহাকার!

করোনার দ্বিতীয় ডোজের টিকার জন্য রীতিমতো হাহাকার শুরু হয়েছে। ভারতের সিরাম ইনস্টিটিউট উৎপাদিত অক্সফোর্ডের অ্যাস্ট্রাজেনেকা টিকার মজুত প্রায় ফুরিয়ে আসায় রাজধানীসহ সারাদেশের বিভিন্ন টিকাদান কেন্দ্রে ভিড় বাড়ছে। প্রথম ডোজের নেয়া ব্যক্তিরা দ্বিতীয় ডোজের জন্য কেন্দ্রগুলোতে যাচ্ছেন। চাহিদার তুলনায় টিকা গ্রহণেচ্ছু মানুষের সংখ্যা বেশি হওয়ায় কেন্দ্রগুলোতে প্রায়ই হইচই হচ্ছে।

বৃহস্পতিবার (২৭ মে) রাজধানীর জাতীয় নাক, কান ও গলা ইনস্টিটিউটে দ্বিতীয় ডোজের টিকাদানের টোকেন নেয়াকে কেন্দ্র করে গ্রহণেচ্ছু ও দায়িত্বরতদের মাঝে বাগবিতণ্ডা হয়।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, ভোর থেকেই শত শত টিকা গ্রহণেচ্ছু নারী-পুরুষ কেন্দ্রটিতে উপস্থিত হতে শুরু করেন। কিন্তু হাসপাতাল কর্তৃপক্ষের কাছে মাত্র ৫০০ ডোজ টিকা মজুত থাকায় তারা উপস্থিত ব্যক্তিদের লাইনে যারা শুরুর দিকে ছিলেন তাদের আগে টোকেন দিতে থাকেন। উপস্থিত অনেকেই তখন টোকেন দেয়ায় অনিয়ম হয়েছে বলে হইচই শুরু করেন।

তাদের অভিযোগ, অনেকেই তাদের অনেক দিন পরে প্রথম ডোজের টিকা নিলেও তাদের আগে টোকেন অনুযায়ী টিকা দেয়া হচ্ছে। টোকেন প্রদানের ক্ষেত্রেও স্বজনপ্রীতি ও অর্থের বিনিময়ে সিরিয়াল ভেঙে টিকা দেয়া হচ্ছে। এদিকে টিকাদানে অনিয়মের অভিযোগ শুনে সেখানে ছুটে যান বিভিন্ন গণমাধ্যমের কর্মীরা। সব মিলিয়ে কিছুক্ষণের জন্য টিকাদান কার্যক্রম বন্ধ করে দেয় কর্তৃপক্ষ।

পরে নাক, কান ও গলা ইনস্টিটিউটের কর্মকর্তারা বলেন প্রথমে টোকেনধারীদের টিকা দেয়া হবে এবং ঘণ্টাখানেকের মধ্যে আরও কিছু টিকা আসবে বলে আশ্বস্ত করলে পরিস্থিতি শান্ত হয়।

 

মতামত দিন

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More