ঢাকাSunday , 17 October 2021
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

সরকারের ভাবমূর্তি বিনষ্টের চক্রান্তে লিপ্ত ব্যক্তিদের শাস্তির দাবিতে গোবিন্দগঞ্জে স্মারকলিপি প্রদান

Link Copied!

এনবি নিউজ ৭১ঃ
গাইবান্ধার গোবিন্দগঞ্জের সাহেবগঞ্জ বাণিজ্যিক খামারের জমি সরকারের। সরকার ১৯৫৪ সালে অর্থমূল্য পরিশোধ করে এই ভূমি অধিগ্রহণ করে। সম্প্রীতি সময়ে এই জমিকে কথিত নিজেদের বাপ দাদার ভূমি দাবি করছে সাহেবগঞ্জ ভূমি উদ্ধার সংগ্রাম কমিটি। আর এই কমিটিকে ব্যবহার করে কয়েকজন ব্যক্তি তাদের রাজনৈতিক লক্ষে আদায়ের অংশ হিসেবে গ্রহণ করে দেশে ও বিদেশে সরকারের ভাবমূর্তি নষ্টের চক্রান্তে লিপ্ত। তাদের শাস্তি দাবি করে গোবিন্দগঞ্জ উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হয়েছে। রোববার বিকালে উপজেলা আওয়ামী লীগের প্রবীন সদস্য বীর মুক্তিযোদ্ধা শ্যামলেন্দু মোহন রায় জীবু বাবু এই স্মারকলিপি প্রদান করেন। এসময় উপস্থিত ছিলেন গোবিন্দগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি খোকন আহম্মেদ, আইন বিষয়ক সম্পাদক রায়হান ফরহাদ লিখন।

স্মারকলিপিতে তিনি উল্লেখ করেন, কতিপয় ব্যক্তি কথিত বাপ দাদার জমি দাবি করা সাহেবগঞ্জ বাগদা ফার্ম ভূমি উদ্ধার কমিটি এবং সহজ সরল সাঁওতাল ও তাদের সহযোগী কিছু টাউড বাটপার বাঙ্গালীকে ব্যবহার করে বর্তমান ক্ষমতাসীন বাংলাদেশ আওয়ামী লীগ সরকারের দেশ এবং বহিবিশ্বে ভাবমূর্তি বিনষ্টের চক্রান্ত করছে। এই চক্রান্তের মূলহোতা হিসেবে জড়িত তিন সাংবাদিক। তারা হলো গাইবান্ধা সদরের দক্ষিণ ধানগড়া (ডিসি অফিস সংলগ্ন) এলাকার বাসিন্দা সাংবাদিক আসাদুজ্জামান মামুন, গোবিন্দগঞ্জ উপজেলার বুজরুক বোয়ালিয়া (শিল্পপাড়া) এর বাসিন্দা সাংবাদিক মির্জা শওকত জামান প্রধান ওরফে পিএস জামান ওরফে রাকিবুজ্জামান এবং উপজেলার সাপমারা ইউনিয়নের তরফ কামাল নামাপাড়ার বাসিন্দা এনামুল হক।

আসাদুজ্জামান মামুন দীর্ঘ ১২ বছরের অধিক সময় স্বাধীনতা বিরোধীদের মালিকানাধীন দৈনিক নয়াদিগন্ত পত্রিকার জেলা প্রতিনিধি হিসেবে কর্মরত ছিলেন। এছাড়া বন্ধ হয়ে যাওয়া চ্যানেল ওয়ানের জেলা প্রতিনিধি ছিলেন। বর্তমানে স্যাটেলাইট চ্যানেল ২৪ এর জেলা প্রতিনিধি এবং দৈনিক আজকের পত্রিকার গাইবান্ধা প্রতিনিধি হিসেবে কর্মরত। মির্জা শওকত জামান প্রধান গোবিন্দগঞ্জ উপজেলার পাবর্তীপুর চামরগাছা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক (চলতি দায়িত্ব) হিসেবে কর্মরত। তিনি একজন আন্ডারকভার সাংবাদিক। তিনি পিএস জামান ও রাকিবুজ্জামান সহ অন্যান্য নামে স্বাধীনতা বিরোধী জামায়াতে ইসলামীর মুখপাত্র দৈনিক সংগ্রাম, দৈনিক নয়াদিগন্ত ও দৈনিক সাতমাথা পত্রিকার গোবিন্দগঞ্জ উপজেলা প্রতিনিধি হিসেবে কাজ করছেন। এনামুল হক দৈনিক যুগের আলো ও দৈনিক সমকাল পত্রিকার গোবিন্দগঞ্জ উপজেলা প্রতিনিধি হিসেবে কর্মরত। এরা তিনজন পরষ্পর গুরু শিষ্য হিসেবে পরিচিত। এনামুলের গুরু মির্জা শওকত, মির্জা শওকতের গুরু আসাদুজ্জামান মামুন।

তারা বর্তমান ক্ষমতাসীন দেশের সবচেয়ে সফল বাংলাদেশ আওয়ামী লীগের সরকারের বিরুদ্ধে চক্রান্তে লিপ্ত। কথিত আছে আসাদুজ্জামান মামুনের নেতৃত্বে সাপ্তাহিক ৩০ (ত্রিশ) হাজার টাকা চুক্তিতে সরকারের ভাবমূর্তি বিনষ্টের চক্রান্ত হিসেবে তারা সাহেবগঞ্জ ভূমি উদ্ধার সংগ্রাম কমিটি ও সাঁওতাল সহ কিছু টাউট বাটপারকে সামনে এনে কাজ করছে। বর্তমান আওয়ামী লীগ সরকার সাহেবগঞ্জ বাণিজ্যিক খামারের জমিতে রংপুর রপ্তানি প্রক্রিয়াকরণ এলাকা (আরইপিজেড) স্থাপনের সিদ্ধান্ত নিয়েছে। এতে এই চক্র আরও বেশি বেপরোয়া হয়ে উঠেছে।
(গোবিন্দগঞ্জের বৃহৎ স্বার্থে সংবাদটি নিজ নিজ সংবাদ মাধ্যমে প্রকাশ করার জন্য বিশেষ অনুরোধ করা হলো)

সরকারের ভাবমূর্তি বিনষ্টের চক্রান্তে লিপ্ত ব্যক্তিদের শাস্তির দাবিতে গোবিন্দগঞ্জে স্মারকলিপি প্রদান

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।