ঢাকাMonday , 16 April 2018
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

শিক্ষা ব্যবস্থা ডিজিটালাইজেশন করা হচ্ছে: ভূমিমন্ত্রী

Link Copied!

সোনিয়া আক্তার, স্টাফ রিপোর্টার: ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ বলেছেন, শিক্ষার্থীদের তথ্য-প্রযুক্তি নির্ভর বিজ্ঞানমনস্ক মানসিকতায় গড়ে তুলতে হবে। আধুনিক বিশ্বের সাথে তাল মিলিয়ে আমাদের শিক্ষা ব্যবস্থাপনাকে ডিজিটালাইজেশন করা হচ্ছে। একসময় আমাদের বাঁশের মাচায় বসে শিক্ষা জীবন কাটাতে হয়েছে। স্কুলের বেড়া ঘর কিছুই ছিল না। অথচ প্রত্যন্ত অঞ্চলে এখন অত্যাধুনিক দালানকোঠায় স্কুল ঘর তৈরি করে দিচ্ছে এ সরকার।

রবিবার উপজেলা কার্যালয় মিলনায়তনে ঈশ্বরদী সরকারি প্রাথমিক বিদ্যালয়সমূহে ল্যাপটপ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, নিরক্ষরমুক্ত সোনার বাংলা গড়ার দৃঢ়প্রত্যয় ব্যক্ত করেছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু। আধুনিক প্রযুক্তিসম্পন্ন ল্যাপটপ ব্যবহারের মাধ্যমে কোমলমতি শিশু শিক্ষার্থীরা তথ্য-প্রযুক্তি নির্ভর বিজ্ঞানমনস্ক মানসিকতায় গড়ে উঠবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষাক্ষেত্রে অভূতপূর্ব পরিবর্তন এনেছেন। ক্রমবর্ধমান মানবসম্পদকে দক্ষ জনশক্তিতে পরিণত করতে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা ব্যবস্থার উপর অধিকতর গুরুত্ব দিচ্ছে সরকা

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।