ঢাকাTuesday , 25 June 2019
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

রাবি শিক্ষকের বিরুদ্ধে শিক্ষার্থীকে যৌন হয়রানির অভিযোগ

Link Copied!

রাবি প্রতিনিধি:

রাজশাহী বিশ^বিদ্যালয়ের (রাবি) এক শিক্ষকের বিরুদ্ধে নারী শিক্ষার্থীকে যৌন হয়রানির অভিযোগ পাওয়া গেছে। অভিযোগপত্রে ওই নারী শিক্ষার্থী যৌন হয়রানি ও মানসিকভাবে উত্যক্ত করার অভিযোগ করেন। মঙ্গলবার দুপুরে বিষয়টি উল্লেখ করে শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের পরিচালকের কাছে লিখিত অভিযোগ দেন।

এদিকে অভিযোগপত্র পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন পরিচালক অধ্যাপক আবুল হাসান চৌধুরী। তিনি বলেন, অভিযোগপত্র হাতে পেয়েছি। অভিযোগের সত্যতা যাচাইয়ের জন্য সব ধরনের চেষ্টা করা হচ্ছে।’ অভিযুক্ত শিক্ষক সহকারী অধ্যাপক বিষ্ণু কুমার অধিকারী বলেন, এ ধরনের অভিযোগের বিষয়ে তিনি কিছুই জানেন না।

অভিযোগপত্রে উল্লেখ করা হয়, ‘আমি আমার বিভাগের শিক্ষক বিষ্ণুকুমার অধিকারীর দ্বারা বিভিন্নভাবে যৌন হয়রানি ও মানসিকভাবে উত্ত্যক্তের শিকার হই। যার কারণে আমি মানসিকভাবে অনেক বিপর্যস্ত হয়ে পড়েছি। আমি পড়াশুনা এবং অন্য কোনো কাজেই মনোযোগ দিতে পারছি না।’

আরো উল্লেখ করেন, ‘কারণে অকারণে স্যার আমাকে তার অফিসে ডেকে বসিয়ে রাখেন, ফ্রি মাইন্ডের কথা বলে নানা রকম ইঙ্গিতপূর্ণ ও অশালীন কথাবার্তা বলেন, অন্য নারী শিক্ষকদের ব্যক্তিগত বিষয় নিয়ে অশালীন মন্তব্য করেন। তিনি আমাকে প্রায়ই রাত ১১টার পর ফোন করে কথা বলেন।’ ওই শিক্ষার্থীর সামনে অভিযুক্ত শিক্ষক বিষ্ণু কুমার অধিকারী তার এক নারী সহকর্মীর নামে শারীরিক সম্পর্কের বিষয়ে অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্যের কথা উল্লেখ করেন অভিযোগ পত্রে।

হয়রানির অভিযোগের বিষয়ে ওই শিক্ষার্থী বলেন, ‘আমি আর মানসিকভাবে সহ্য করতে না পেরে অভিযোগ করেছি। আমি চাইনা ওই শিক্ষক আমার মতো আর কারো সঙ্গে এমন করুক। আমি নায্য বিচার চাই।

এছাড়া অভিযোগপত্র ডাকযোগে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, উপ-উপাচার্য, রেজিস্ট্রার, জনসংযোগ প্রশাসক, প্রক্টর ও ছাত্র উপদেষ্টা বরাবর পাঠানো হয়েছে বলে জানা গেছে ।’

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।