ঢাকাTuesday , 9 April 2019
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

রাবির খাবার দোকানে অভিযান ১৩ হাজার টাকা জরিমানা

Link Copied!

রাবি প্রতিনিধি:
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) খাবারের দোকান সিলসিলা রেস্তোরা ও সাগর কান্টিনে অভিযান চালিয়ে ১৩ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। মঙ্গলবার বিকেলে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর রাজশাহীর সহকারী পরিচালক হাসান-আল-মারুফ এ অভিযান পরিচালনা করেন।

প্রত্যক্ষদর্শী সূত্র জানায়, বিকেলে বিশ্ববিদ্যালয়ের সিলসিলা রেস্তারায় অভিযান চালায় ভ্রাম্যমান আদালত। এসময় খাবারের মূল্য তালিকা না থাকায় পাঁচ হাজার এবং আয়োডিনযুক্ত লবন ব্যবহার না করায় পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়। এরপর সাগর ক্যান্টিনে গিয়ে স্যাঁতস্যাঁতে পরিবেশে রান্নার পরিবেশ দেখে তিন হাজার টাকা জরিমানা করেন।

অভিযানের সময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর অধ্যাপক আবু সাঈদ মো. নাজমুল হায়দার। তিনি বলেন, সাগর ক্যান্টিন ও সিলসিলা রেস্তোরার সম্পর্কে সুনির্দিষ্ট কিছু অভিযোগ ছিল। তারই প্রেক্ষিতে এই অভিযান পরিচালনা করা হয়। খাবারের মূল্যতালিকা না থাকায় ও স্যাঁতস্যাঁতে পরিবেশে রান্না করার কারণে দুই দোকানিকে মোট ১৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এই অভিযান অব্যাহত থাকবে।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর রাজশাহীর সহকারী পরিচালক হাসান-আল-মারুফ বলেন, জাতীয় ভোক্তা অধিকাররের উদ্যোগে নিয়মিত অভিযান পরিচালনা করি। এরই অংশ হিসেবে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের খাবার দোকানগুলোতে অভিযান চালানো হয়েছে। আমরা এর আগেও বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন দোকানে এই অভিযান চালিয়েছি। বিশ্ববিদ্যালয় প্রশাসন ও রাজশাহী মেট্রোপলিটন পুলিশের (আরএমপি) সহায়তায় সিলসিলা রেস্তারা এবং সাগর ক্যান্টিনে অভিযান চালিয়ে দুই দোকানিকে ১৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।