ঢাকাWednesday , 3 April 2019
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

রাবিতে রাইড শেয়ারিং সেবা চালু

Link Copied!

রাবি প্রতিনিধি:
রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) প্রথমবারের মতো রাইড শেয়ারিং সেবা চালু হয়েছে। ব্যক্তি উদ্যোগে বিশ্ববিদ্যালয়ের ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের ২০১৫-১৬ সেশনের শিক্ষার্থী মাসুদ পারভেজ এ শেয়ারিং সেবা চালু করেন। প্রতিদিন সকাল সাড়ে ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত এবং বিকেল ৩টা থেকে ৬টা পর্যন্ত শুধুমাত্র বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এ সেবা চালু থাকবে।

শুরুতেই ২টি হোন্ডা দিয়ে শেয়ারিং শেবা চালু করেছেন তিনি। উদ্যোক্তা মাসুদ পারভেজ জানান, রাইড শুরুর ৫মিনিট আগে ফোন বা এসএমএস এর মাধ্যমে ক্যাম্পাসে নিজের অবস্থান জানাতে হবে। তারপর ৫মিনিটের মাথায় রাইড চলে যাবে আপনার লোকেশনে এবং পোঁছে দিবে নিজ গন্তব্যে। ক্যাম্পাসের অভ্যন্তরে যে কোন স্থানে যেতে আপনাকে মাত্র ১০ টাকা রাইড চার্জ পরিশোধ করতে হবে।

তিনি বলেন, ‘পড়াশোনার পাশাপাশি কিছু করার ইচ্ছা আমার দীর্ঘদিনের। সে চিন্তা থেকে উবার, পাঠাওয়ের ধারনা আমি কাজে লাগাই। এতে আমার যেমন আর্থিক সুবিধা হবে অপর দিকে সাশ্রয়ী মূল্যে শিক্ষার্থীরা নিরাপদ ও আরামদায়ক যাতায়েত করতে পারবে।’

তিনি আরও বলেন, ‘আমি যদি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে আশানুরূপ সাড়া পাই তাহলে এ সেবাকে আমি অ্যাপের আওতায় নিয়ে আসবো এবং রাইডের জন্য মোটরসাইকেলও বৃদ্ধি করবো। ছাত্রীদের জন্যও থাকবে ছাত্রী নিয়ন্ত্রিত চালক। যাতে করে ছাত্রীদেরও এ সেবার আওতায় নিয়ে আশা যায় আমি সে চেষ্টা করবো।’

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।