ঢাকাMonday , 8 February 2021
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

রানীশংকৈল পৌরনির্বাচনে রুকুনুল ইসলাম ডলারের নির্বাচনী ইশতেহার ঘোষনা

Link Copied!

 

রানীশংকৈল প্রতিনিধি:
রাণীশংকৈল (ঠাকুরগাঁও) প্রতিনিধি: ঠাকুরগাঁয়ের  রাণীশংকৈলে রবিবার ৭ ফেব্রয়ারী দুপুরে আসন্ন রানীশংকৈল পৌরসভা নির্বাচনের মেয়র স্বতন্ত্র প্রার্থী রুকুনুল ইসলাম ডলার তার ইন্জিন প্রতিকের নির্বাচনী ইসতেহার ঘোষনা করলেন।
এ সময় উপস্হিত ছিলেন স্হানিয় প্রেসক্লাবের সাংবাদিক বৃন্দ এবং তার ইঞ্জিন মার্কার সমর্থক কর্মীরা।
আ’লীগ বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী রুকুনুল ইসলাম ডলার স্হানীয় প্রেসক্লাবের সাংবাদিকদের সামনে এই পৌরসভার আগামী ৫ বছরের নির্বাচনী ইসতেহারের  বক্তব‍্যে এই পৌরসভার নানা সমস‍্যা, দূর্যোগ, উন্নয়ন সহ দলমত নির্বিশেষে কাধে কাধ মিলে এই নগরের স্বপ্ন ও ঐতিহ্যের  কথা তুলে ধরেন। তিনি তাাঁর পরিবারের সদস্যদের আওয়ামী লীগের নিবেদিিত কর্মী হিসেবে এ অঞ্চলের মানুষের সেবা করার কথা বলেন ।
মহান মুক্তিযুদ্ধে তার নানা শহীদ মফিজ উদ্দিন আহমেদকে এই উপজেলায় প্রথম বুদ্ধিজীবী হিসেবে পাকসেনারা চোখে কালো কাপড় বেঁধে দিনাজপুরের কাঞ্চন ব্রিজে নিয়ে মেরে ফেলেন । তিনি একজন সম্ভ্রান্ত ফ্যামিলির উচ্চশিক্ষিত সুনাগরিক হিসেবে মেয়র প্রার্থী হয়েছেন ।
 তিনি রাণীশংকৈল পৌরবাসীকে দলবল নির্বিশেষে সেবা করে যেতে চান ।
তিনি বলেন এই এলাকায় রাজা রাম, শ‍্যাম রায়, পীর শাহ নাসির উদ্দীনের বসবাস ছিল। এ এলাকা রাজবংশী কৃষক নারী,কমরেড,ভান্ডারী,রাজা টংকনাথের শান্তিপ্রিয় রাজপথ।এই প্রাচীর সমৃদ্ব জনপদের প্রতি গুরুত্ব অরোপ করে দীর্ঘদিন আগে ১৮৩৭ সালেই প্রশাসনিক কাজের সুভিধার জন‍্য ব্রিটিশরা পুলিশ থানা স্হাপন করেন।
একটি প্রাচিন থানা হওয়া সত্বেও উন্নয়ন থেকে এখনো আমরা অনেক পিছিয়ে।প্রান্তিক জনপদ হওয়াই এখানকার উন্নয়ননীতি নির্ধারন করেন ঢাকায় বসে নির্ধারকরা।
এই অবহেলিত জনপদের নাম রাণীশংকৈল পৌরসভা নাম হয়েছে ।আজ এই জনপদে কল কারখানা নাই বললেই চলে। এখানকার বেশিরভাগ মানুষ কৃষিজীবি। তাত লোক শিল্পে গড়ে তোলে বিকাশ করা যেতো । এখানে সঠিক নেতৃত্বের অভাব এবং অর্থ পেশীশক্তির কাছে বিকিয়ে না দিয়ে রানীশংকৈল পৌরসভাকে মডেল হিসেবে গড়ে তোলা আমাদের সকলের কাম্য।
রুকুনুর ইসলাম ডলার প্রেস ব্রিফিংয়ে সাংবাদিকদের মাঝে তার ইস্তেহারে বলেন, পঞ্চবার্ষিকপরিকল্পনায় আমাদের শহর, আমাদের শ্বপ্ন গড়ে তোলার অঙ্গীকার করেন।
কুলিক নদীর সৌন্দর্য‍্যবর্ধনের জন‍্য বিভিন্ন প্রকল্পের প্রয়োজন।পৌর সভার ৯টি ওয়ার্ডে অভিযোগ বক্স থাকবে। একটি হট লাইন চালু থাকবে। পৌরসভার প্রাইমারী স্কুলগুলোর পিছিয়ে পড়া শিক্ষার্থীদের রাত্রীকালিন ফ্রি কোচিং থাকবে।
ব‍্যবসা বাদ্ধব শহর প্রতিষ্ঠান কাজ করা হবে।উপজেলা হাসপাতাল,ক্লিনিককে স্বাস্হ‍্যসেবা নিশ্চিত করা হবে। সংরক্ষিত নারী কাউন্সিলরের নেতৃত্বে নারী ফোরাম গড়ে তোলা হবে। পৌরসভায় একটি শিশু ও যুব ফোরাম থাকবে।
বিভিন্ন পেশাজীবি সংগঠনের সাথে ৬মাস পর পর মতবিনিময় করা হবে।
প্রতিটি উৎসব ও ধর্মীয় অনুষ্ঠান হবে শান্তিপুর্ন এর নিশ্চয়তা প্রদান করা হবে।
যে কোন স্হাপনা নির্মানে ব্লিডিং কোড অনুসরন করা হবে। শহরের একটি পয়েন্টে আর্বজনা ফেলার স্হান থাকবে। পশু জবাইয়ের নিদিষ্ট স্হান থাকবে।
পৌরসভার প্রতিটি কবরস্হানে লাইটিং এর ব‍্যবস্হা থাকবে। শহরের যানজট নিরসনে পরিকল্পনা অনুযায়ী সব ব‍্যবস্হা নেওয়া হবে এবং দুর পাল্লার বাসষ্টান্ডগুলো দুরে রাখা হবে।
আর বিশেষ করে পৌরসভায় বসবাসকারী বয়স্ক মানুষদের জন্য যেকোনো ধরনের সেবা পৌঁছে দেওয়া সহ পৌর মেয়রের ব্যবহারকৃত গাড়িটি এম্বুলেন্স হিসেবে সাধারণের জন্য উন্মুক্ত করা হবে । রুকুনুল ইসলাম ডলার সর্বোপরি তাকে পৌরসভায় সেবা করার সুযোগ করে দিতেই পৌরবাসীকে রেল ইঞ্জিন মার্কায় ভোট দিতে অনুরোধ জানান ।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।