ঢাকাMonday , 10 May 2021
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

রাণীশংকৈল নেকমরদ পশুর হাটে জরিমানা খেয়ে মুচলেকা দিলেন ইজারাদার।।

Link Copied!

সফিকুল ইসলাম শিল্পী , রাণীশংকৈল (ঠাকুরগাঁও) প্রতিনিধিঃ ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলায় রবিবার ৯ মে উপজেলার সবচেয়ে বড় নেকমরদ পশুর হাটে অতিরিক্ত টোল আদায়ের অপরাধে ইজারাদারকে ভ্রাম্যমাণ আদালতে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়।
এ সময় হাটে আসা শতাধিক যে সকল গরু ছাগল ক্রেতার কাছ থেকে অতিরিক্ত টোল আদায় করা হয়েছিল, ভ্রাম্যমাণ আদালত হাট কর্তৃপক্ষের কাছ থেকে টাকা নিয়ে তাদেরকে ফেরত দেন।
ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন সহকারি কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট  প্রীতম সাহা।
জানা গেছে এ দিন ভ্রাম্যমাণ আদালত নেকমরদ হাটে গিয়ে সরকারি বিধি মোতাবেক গরু প্রতি ২৩০ টাকা এবং ছাগল প্রতি ৯০ টাকা নেওয়ায় নিয়ম থাকলেও তোয়াক্কানা করে সামাজিক দুরত্ব বজায় না রেখে নিজ ক্ষমতার দাপটে হাট ইজারাদার মোমিন গরু প্রতি ৩২০ টাকা ও ছাগল প্রতি ১২০ টাকা টোল আদায় করছিলেন। তাই ভোক্তা অধিকার আইনে এ জরিমানা করা হয়।
এ ব্যাপারে এসিল্যান্ড প্রীতম সাহা বলেন, সরকারি বিধি মোতাবেক নির্ধারিত টাকার অতিরিক্ত টোল আদায়ের দায়ে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে হাট ইজারাদারকে জরিমানা করা হয়েছে। এবং পরবর্তী হাটে আর অতিরিক্ত টোল আদায় করবেনা বলে হাট ইজরাদারের কাছে লিখিত মুচলেকা নেওয়া হয়েছে।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।