ঢাকাSaturday , 3 August 2019
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

রাণীশংকৈলে কাতিহার হাটে অতিরিক্ত টোল আদায়ের অপরাধে ভ্রাম্যমাণ আদালত ৮০ হাজার টাকা জরিমানা

Link Copied!

সফিকুল ইসলাম শিল্পী, রানিশনকৈল,ঠাকুরগাঁও প্রতিনিধি: ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলার কাতিহার হাটে গরু, ছাগলের ক্রয় বিক্রয়ে অতিরিক্ত টোল আদায়ের দায়ে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। শনিবার (৩ আগস্ট) নির্বাহী ম্যাজিস্ট্রেট সোহাগ চন্দ্র সাহা এই জরিমানা করেন। এদিকে, অতিরিক্ত টোল আদায়ের ব্যাপারে হাট ইজারাদার তোজাম ভুল স্বীকার করেছেন। সরেজমিনে গিয়ে দেখা যায়, শনিবার (৩ আগস্ট) সকালে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সোহাগ চন্দ্র সাহা কাতিহার হাটে যান। হাটে গরু ছাগল কেনা বেচার ব্যাপারে সরকার কর্তৃক নির্ধারিত টোলের চেয়ে অতিরিক্ত টোল আদায় না করার ব্যাপারে নির্দেশনা দিয়ে আসেন। কিন্তু আদেশ অমান্য করে গরু প্রতি ২৭০ টাকা এবং ছাগল প্রতি ১৩০ টাকা করে বাধ্যতামূলকভাবে আদায় করা হয়। বিষয়টি জানতে পেরে সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সোহাগ চন্দ্র সাহা সরেজমিনে গিয়ে আদেশ অমান্যের সত্যতা পান। অতিরিক্ত টোল আদায়ের অপরাধে হাট বন্দবস্তকারীকে ৮০ হাজার টাকা জরিমানা করা হয়।

কাতিহার হাট বন্দবস্তকারী তোজাম্মেল হক সরকার কর্তৃক নির্ধারিত টোল গরু প্রতি ২৩০ টাকার বদলে ২৭০ টাকা এবং ছাগল প্রতি ৯০ টাকার বদলে ১৩০ টাকা আদায়ের ব্যাপারে ভুল স্বীকার করে বলেন, আর এমনটি হবে না। আমি নেকমরদ হাটে জরিমানা খেয়েছি, এ (কতিহার) হাটে ৮০ হাজার করেন স্যার! এ বিষয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট সোহাগ চন্দ্র সাহা বলেন, সরকার কর্তৃক নির্ধারিত টোলের থেকে বেশি টাকা আদায়ের অপরাধে ৮০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।