ঢাকাThursday , 20 May 2021
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

রাজারহাটে পুকুরে বিষ দিয়ে লক্ষ টাকার মাছ নিধন করেছেন দুর্বৃত্তরা

Link Copied!

রুহুল আমিন রুকু, স্টাফ রিপোর্টারঃ
রাজারহাট উপজেলার নাজিম খান ইউনিয়নের ৮ নং ওয়ার্ডে হাসার পার গ্রামের আজিম উদ্দিন ব্যপারী (৭০) এক মৎস্য খামারির পুকুরে বিষ দিয়ে বিভিন্ন প্রজাতির মাছ নিধন করেছে দুর্বৃত্তরা। গত বৃহস্পতিবার ২০মে ২০২১ইং মধ্য রাতে আজিম উদ্দিন ব্যাপারীর উপরে আকর্ক্রষ জনিত দুর্বৃত্তরা তার পুকুরে বিষ প্রয়োগ করেছেন।  এলাকাবাসী সূত্রে জানা যায়, উপজেলার নাজিম খান ইউনিয়নের ৮ নং ওয়ার্ডের হাসার পাড় গ্রামে হাবিবুর রহমানের চাচা আজিম উদ্দিন ব্যাপারী ৩০ শতক জমিতে একটি পুকুর খনন করে মাছ চাষ করে আসছে। ঐ পুকুরে রুই, কাতলা, তেলাপিয়া, চিংড়ি, সিলভার কার্পসহ বিভিন্ন প্রজাতির মাছের চাষ করে। মাছ গুলো কিছুদিন পরেই তারা বিক্রি করত। রাতের আঁধারে কে বা কারা পুকুরে বিষ প্রয়োগ করলে সকাল থেকে ভেসে উঠে মরা মাছগুলো। মরা মাছ ও পুকুরের পানি পরীক্ষার জন্য নেয়া হয়েছে উপজেলা মৎস্য অফিসে।
ক্ষতিগ্রস্ত আজিম উদ্দিন ব্যাপারী ও তার ছেলে আদম আলী জানান, ৩০ শতক জমির একটি পুকুরে ১ লাখ টাকার মাছ ফেলেছি। বৃহস্পতিবার ভোর রাতে কেউ শত্রুতার জেরে আমাদের পুকুরে বিষ দিয়ে ২৫ মণ মাছ মেরে ফেলছে। এতে ১ লাখ টাকার মতো ক্ষতি হয়েছে। কিছুদিন পর মাছগুলো বিক্রি করলে টাকা উঠে আসত। পুকুরই ছিল আমাদের একমাত্র সম্বল। মাছ চাষ করে আমরা পরিবারের জীবিকা নির্বাহ করতাম।
রাজারহাট থানার অফিসার ইনচার্জ জনাব রাজু সরকারের জানতে চাইলে তিনি বলেন, এক মৎস্য খামারির পুকুরে বিষ দিয়ে মাছ নিধনের ঘটনায় একটি লিখিত ভাবে অভিযোগ পাওয়া গেছে। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।
এবিষয়ে উপজেলা মৎস্য অফিসার আরিফুল ইসলামের সাথে কথা বলার জন্য একাধিকবার মুঠো ফোনে কল দিলে তিনি ফোন রিসিভ করেনি।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।