ঢাকাThursday , 27 June 2019
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

মোংলা পোর্ট পৌরসভার ২০১৯-২০২০অর্থ বছরের বাজেট ঘোষনা

Link Copied!

মোঃ হাফিজুর রহমান, মোংলা: মোংলা পোর্ট পৌরসভার ২০১৯-২০২০ অর্থ বছরের বাজেট ঘোষনা করা হয়েছে।

বৃহস্পতিবার (২৭ জুন) সকাল ১১ টায় পৌরসভার অস্থায়ী কার্যালয়ে নতুন অর্থ বছরের বাজেট ঘোষনা করেন পৌর মেয়র জুলফিকার আলী।

নতুন অর্থ বছরের বাজেটে মোট আয় ধরা হয়েছে ১’শ ১৩ কোটি ৭৩ হাজার ৬৮ টাকা।

ব্যয় ধরা হয়েছে মোট ১’শ ১৩ কোটি ৭৩ হাজার ৬৮ কোটি টাকা। আয়ের খাত গুলোর মধ্যে ট্যাক্স ধরা হয়েছে ৩ কোটি ৬৫ লাখ ২৫ হাজার টাকা, রেইটস ১০ লাখ টাকা, ফিস ৪১ লাখ ২০ হাজার টাকা, অন্যান্য খাতে ৪ কোটি ৭৮ লাখ ৫০ হাজার টাকা, উন্নয়ন খাত ব্যতিত সরকারি অনুদান ২৫ লাখ টাকা,পানির ট্যারিফ খাতে ১ কোটি ১৩ লাখ ৪০ হাজার টাকা, উন্নয়ন সহায়তা মন্জুরী ২ কোটি টাকা, প্রকল্প থেকে প্রাপ্ত ১’শ কোটি ২ লাখ টাকা ও রাজস্ব তহবিল থেকে উন্নয়নে স্থানান্তর ৩০ লাখ টাকা ও প্রারম্ভিক জের ৩৫ লাখ ৩৮ হাজার ৬৮ টাকা।

বাজেটে ব্যয়ের খাতগুলো হল- সাধারন সংস্থাপন ২ কোটি ৫৮ লাখ ২৫ হাজার টাকা, শিক্ষা ব্যয় ১৭ লাখ টাকা, স্বাস্থ্য ব্যয় ১৩ লাখ টাকা,পিআরএপি জিএপি বাবদ বরাদ্দ ২০ লাখ টাকা, অন্যান্য ৬ কোটি ৩৫ লাখ ৪০ হাজার টাকা, পানি সরবরাহ শাখার ব্যয় ধরা হয়েছে ১ কোটি ১৩ লাখ ৪০ হাজার টাকা, উন্নয়ন সহায়তা মন্জুরী ২ কোটি টাকা, উন্নয়ন প্রকল্প অবকাঠামো নির্মান খাতে ১’শ কোটি ২০ লাখ টাকা ও বৃক্ষ রোপন ও রক্ষনাবেক্ষন ২ লাখ টাকা এবং সমাপ্তি জের ৩৯ লাখ ৬৮ হাজার ৬৮ টাকা। এছাড়াও এ বাজেটে একটি ইংলিশ মিডিয়াম স্কুল, বিশেষায়িত হাসপাতাল করার ঘোষনা দেন পৌর মেয়র জুলফিকার আলী।

বাজেট ঘোষনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দ, সাংবাদিক,টি.এল সিসি কমিটি, ওয়ার্ড কমিটি, শিক্ষক, ইমাম,গনামান্য ব্যবসায়ীসহ পৌরসভার বিশিষ্ট নাগরিক বৃন্দ।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।