ঢাকাTuesday , 29 January 2019
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

বালিয়াকান্দীতে কৃষিতে আধুনিক যন্ত্রপাতি ব্যবহার শীর্ষক আলোচনা সভা

Link Copied!

রাজবাড়ি প্রতিনিধি: রাজবাড়ির বালিয়াকান্দিতে স্থানীয় সেবাদানকারী, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর ও স্থানীয় কৃষক দলের মধ্যে সংরক্ষণশীল কৃষি ও কৃষিতে আধুনিক যন্ত্রপাতি ব্যবহার শীর্ষক সংযোগ স্থাপনের উপর এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার(২৮ জানুয়ারী) এউএসএআইডি এর অর্থায়নে, সিমিট বাংলাদেশ ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তর এর যৌথ সহযোগিতায় ও স্থানীয় বেসরকারী উন্নয়ন সংস্থা এসডিসি এর উদ্দ্যোগে বালিয়াকান্দী উপজেলার নওয়াবপুর গ্রামে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় জনাব মোঃ সাকাওয়াত হোসেন, বলেন আধুনিক কৃষির অগ্রযাত্রায় আমাদের সবার এগিয়ে আসতে হবে এবং কৃষকের সময় ও শ্র্রম বাচিয়ে মাটির স্বাস্থ্য ভাল রেখে উৎপাদন বৃদ্ধিতে আধুনিক যন্ত্রপাতি ব্যবহারের বিকল্প নেই। এবছর অত্র এলাকায় গম ও মুসুর সারিত বপন ভাল হয়েছে উক্ত ফসলের মাঠ দেখে স্থানীয় চাষিরা বেশ খুশি এবং এই ধারাবহিকতা বজায় রাখতে তারা বেশ আগ্রহী এ আলোচনার মাধ্যমে কৃষকদেরকে সংরক্ষণশীল কৃষি ও আধুনিক পদ্ধতিতে চাষাবাদ সর্ম্পকে সম্মক ধারনা দেওয়া হয় এছাড়া স্থানীয় সেবাদনকারী ও কৃষি সম্প্রসারণ এর মধ্যে সংযোগ স্থাপন করা হয়।

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব মোঃ সাকাওয়াত হোসেন, উপজেলা কৃষি কর্মকর্তা, বালিয়াকান্দী, রাজবাড়ি।
এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব মোঃ শাহাবুদ্দিন শিহাব, মেশিনারী উন্নয়ন কর্মকর্তা, সিমিট বাংলাদেশ ফিরিদপুর হাব, বালিয়াকান্দী।

উপজেলার কৃষকেরা সংরক্ষণশীল কৃষি ও কৃষি যন্ত্রপাতি ব্যবহারে অগ্রগামি। কৃষিতে নতুন নতুন প্রযুক্তি তারা সাদরে গ্রহন করে।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।