ঢাকাThursday , 19 April 2018
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

বঙ্গবন্ধু – ১ স্যাটেলাইট ৫ মে উৎক্ষেপণ হবে মহাকাশে

Link Copied!

এম সাঈদ: ৫ মে ভোরে মহাকাশে উৎক্ষিপ্ত হবে বঙ্গবন্ধু-১ স্যাটেলাইট। ওইদিন সন্ধ্যায় দেশজুড়ে অনুষ্ঠিত হবে আতশবাজি উৎসব। এর বাইরে মার্কিন যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা যে প্যাড থেকে স্যাটেলাইটটি উৎক্ষেপিত হবে সেখানেও বাংলাদেশের পক্ষ থেকে এবং উৎক্ষেপণ কোম্পানি স্পেসএক্স-এর পক্ষ থেকেও অনুষ্ঠিত হবে জমকালো উৎসব।

সূত্রে জানাগেছে, যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় উৎক্ষেপণের আনুষ্ঠানিকতা ছাড়াও দেশে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে হবে মূল অনুষ্ঠান। প্রধানমন্ত্রী শেখ হাসিনা থাকবেন ওই অনুষ্ঠানে।

নিজস্ব স্যাটেলাইট উৎক্ষেপণের মাহেন্দ্রক্ষণকে স্মরণী করে রাখতে রাজধানীর অন্তত পাঁচটি এলাকায় আতশবাজির উৎসব হবে। একই সাথে সব জেলায় হবে এই উৎসব। তবে উৎসবগুলোর কেন্দ্রেবিন্দু হবে সোহরাওয়ার্দী উদ্যান। ঢাকা শহরের অনুষ্ঠানস্থলসহ হিসাবে রাখা হয়েছে হাতিরঝিল, উত্তরা রাজউক স্কুল, আহসান মঞ্জিল এবং কাচপুর ব্রিজ।

অপরদিকে মার্কিন যুক্তরাষ্ট্রের বাংলাদেশীদের পক্ষ থেকেও ৫ মে বিশেষ ডিনারের আয়োজন করা হয়েছে বলে সাংবাদিকদের জানিয়েছেন বিটিআরসির চেয়ারম্যান ড. শাহাজাহান মাহমুদ।

তিনি জানিয়েছেন, স্যাটেলাইট উৎক্ষেপণ উপলক্ষে একটি স্মারক ডাক টিকিট প্রকাশের উদ্যোগ নেবে ডাক অধিদফতর।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।