ঢাকাSaturday , 15 August 2020
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

বঙ্গবন্ধু‘র ৪৫তম শাহাদাত বার্ষিকীতে প্রধানমন্ত্রীর পক্ষে তার সামরিক সচিব মেজর জেনারেল নকিব আহমদ চৌধুরী শ্রদ্ধা

Link Copied!

হেমন্ত বিশ্বাস, গোপালগঞ্জ :

আজ ১৫ আগষ্ট। জাতীয় শোক দিবস। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাত বার্ষিকী। দিবসটিতে সকাল ১০টায় টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধের বেদিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে তার সামরিক সচিব মেজর জেনারেল নকিব আহমদ চৌধুরী পুষ্পস্তবক অর্পণ, ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাত এর মাধ্যমে গভীর শ্রদ্ধা জানান।
এর আগে তিনি ঢাকা থেকে হেলিকপ্টার যোগে টুঙ্গিপাড়ায় এসে পৌছান। এ সময় তিন বাহিনীর সমন্বয়ে গঠিত একটি সশস্ত্র দল তাকে গার্ড অব অনার প্রদান করেন। এরপর বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটি দলের পক্ষ থেকে জাতির পিতার প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।


এ সময় কেন্দ্রীয় নেতৃবৃন্দেও মধ্যে আবুল হাসানাত আব্দুল্লাহ, কর্নেল (অব) মুহাম্মদ ফারুক খান, আব্দুল মতিন খচরু, শাহাজান খান, মির্জা আজম, জাহাঙ্গিও কবির নানক, আফম বাহাউদ্দিন নাছিম এবং এসএম কামাল হোসেন সহ কেদ্রীয় ও স্থানীয় আওয়ামীলীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
এরপরে জেলা আওয়ামীলীগ ও জেলা প্রসাশন পৃথকভাবে জাতির পিতার প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। সমাধি সৌধ কমপ্লেক্স মসজিদে জাতির পিতাসহ ১৫ই আগষ্টে নিহত সকল শহিদদের রুহের মাগফেরাত কামনায় মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। আযোজন করা হয় কাঙ্গালি ভোজের।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।