ঢাকাSunday , 26 May 2019
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

ফেনীতে কাজী নজরুলের জম্মজয়ন্তী উদযাপন

Link Copied!

এম এ মাজেদ ফেনী অফিস :
ফেনীতে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের জম্মজয়ন্তীর আলোচনায় বক্তারা বলেছেন, কবি কাজী নজরুল ইসলাম এক বিস্ময়কর প্রতিভার নাম। বাংলা সাহিত্য, সাংস্কৃতি, সাংবাদিকতা সব শাখায় তিনি বিচরন করেছেন। তিনি যেমন প্রেমের কবি, তেমনি ছিলেন দ্রোহের। ব্রিটিশ বিরোধী আন্দোলন এমনকি বাংলার স্বাধীনতা সংগ্রামেও তার লেখা কবিতা, গান বীর মুক্তিযোদ্ধাদের প্রেরণা দেয়। যে কোন অন্যায়-অবিচারে তিনি প্রতিবাদ করেছেন, কলম ধরেছেন। কবিতা লিখে তিনি কারাবন্ধী হয়েছেন। তবুও আপোষ করেননি। তিনি সর্বকালে আমাদের কাছে চির স্মরণীয় হয়ে থাকবেন।
গত শনিবার শহরতলীর রানীরহাট তৃপ্তি এগ্রো পার্কে জেলা নজরুল একাডেমী আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সোনাগাজী সরকারী কলেজ অধ্যক্ষ প্রফেসর মুহাম্মদ মহীউদ্দিন চৌধুরী। কবি ওবায়েদ মজুমদারের সভাপতিত্বে ও এডভোকেট সাইফুদ্দিন শাহীনের সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন দৈনিক ফেনীর সময় সম্পাদক মোহাম্মদ শাহাদাত হোসেন, জাতীয় কবিতা পরিষদ সভাপতি মুহাম্মদ ইকবাল চৌধুরী, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক সমর দেবনাথ, কবি ইকবাল আলম, কবি উত্তম দেবনাথ ও কবি শাবিহ মাহমুদ। সংগঠনের সভাপতি ফখরুদ্দিন আলী আহমদ তিতু ও সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম জাহাঙ্গীরের সার্বিক ব্যবস্থাপনায় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন জেলা যুগ্ম-সাধারণ সম্পাদক সাংবাদিক নাজমুল হক শামীম, শিল্পতীর্থ সম্পাদক হুমায়ুন মজুমদার, কিশোর থিয়েটারের প্রধান নির্বাহী বাপ্পি পোদ্দার, আবৃত্তি সংসদ সভাপতি এখলাস উদ্দিন খোন্দকার বাবলু, নাট্য সংগঠক কাজী পরান, পঞ্চবটির পরিচালক পৃথ্বিরাজ চক্রবর্তী, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট সমন্বয়ক রাসেল চৌধুরী, কন্ঠশিল্পী এডভোকেট শৈবাল দত্ত, ভাস্কর সুনীল দাস প্রমুখ। শেষে কবির বিদেহী আত্মার মাগফিরাত কামনায় বিশেষ মুনাজাত করা হয়।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।