ঢাকাMonday , 20 January 2020
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

ফুলবাড়ীতে রাইস-মিলের বর্জ্য নিস্কাশন’র দাবীতে এলাকাবাসীর বিক্ষোভ ও স্বারক প্রদান

Link Copied!

 

কুড়িগ্রাম প্রতিনিধি ঃ
কুড়িগ্রামের ফুলবাড়ীতে পরিবেশ দুষণ রোধ, আবাদী জমির রক্ষা ও বোরো চাষ অনিশ্চিত হয়ে পড়ায় জোবেদা অটো রাইস মিলের মালিকের বিরুদ্ধে বিক্ষোভ মিছিল ও স্বারক লিপি প্রদান করেছে এলাকাবাসী।
রোববার (১৯ জানুয়ারি) দুপুরে উপজেলার বালাতারী গ্রামের শতশত এলাকাবাসী জোবেদা রাইস মিলের মালিক মোঃ ওয়াহেদ আলীর বিরুদ্ধে উপজেলা সদরে বিক্ষোভ মিছিল ও উপজেলা নির্বাহী অফিসার ,উপজেলা কৃষি কর্মকর্তা ও খাদ্য কর্মকর্তা বরাবরে স্বারক লিপি প্রদান করেছেন। স্বারক লিপিতে জানা গেছে, ওই রাইস মিল হতে বের হওয়া বর্জ্য ধুলা-বালি, ধানের তুষ, চিটা ও দূষিত গরম পানি পার্শ্ববর্তী আবাদী জমিতে বিভিন্ন ধরণের পোকা-মাকড় এবং জমির উৎপাদন ক্ষমতা ব্যাপক ক্ষতি হয়েছে। এ ছাড়াও গত আমন ও বোরো চাষে প্রায় ৩০ একর জমির ফসল দূষণ জনিত কারণে ক্ষতিগ্রস্থ হয়। সেই সাথে চলতি বোরো মৌসুমে কৃষকের ধানী জমিগুলি দূষিত পানি দ্বারা পরিপূর্ণ হওয়ায় এবারের বোরো ধানের চারা লাগানো অনিশ্চিত হয়ে পড়েছে।
কৃষক-মিজানুর রহমান, আমিনুল ইসলাম, বেলাল হোসেন, শাহাআলম ও আশরাফুল হক জানান, আমরা বারবার মিল মালিকের সাথে যোগাযোগ করলেও এখন পর্যন্ত তিনি বর্জ্য অপসারণের কোন প্রকার ব্যবস্থা গ্রহন না করে তার মিলের কার্যক্রম চালিয়ে যাচ্ছে। মিলের দূষিত পানির দুর্গন্ধে বাড়ীতে বসবাস করাও অসম্ভব হয়ে পড়েছে। তাই সকল প্রকার বর্জ্য অপসারণ ও রাইস মিলের কর্যক্রম বন্ধ রাখার জন্য প্রশাসনের সুদৃষ্টি কামনা করছি।
এ বিষয়ে উপজেলা কৃষি কর্মকর্তা মাহবুবুর রশিদ জানান, কৃষকরা স্বারক লিপি দিয়েছে। কৃষি বিভাগ সরেজমিন তদন্ত করে উদ্ধর্তন কর্তৃকপক্ষের কাছে রিপোর্ট পেস করা হবে।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।