ঢাকাMonday , 17 August 2020
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

প্রধানমন্ত্রী প্রেস রিপোর্টার সপরিবারে করোনায় আক্রান্ত সাংবাদিক হাবীব

Link Copied!

রেজুয়ান খান রিকন: সপরিবারে নোভেল করোনা ভাইরাসে (কোভিড ১৯) আক্রান্ত হয়েছেন ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাংগঠনিক সম্পাদক ও দৈনিক সময়ের আলোর সিনিয়র রিপোর্টার হাবীবুর রহমান।

উপসর্গ নিয়ে গত ৮ আগস্ট ঢাকা রিপোর্টার্স ইউনিটির বুথে তিনি করোনা পরীক্ষা করান। দুই দিন পর আসা ফলাফলে করোনা পজিটিভ হন তিনি। একই সময়ে তার স্ত্রী হাসি আক্তার রিমি ও পুত্র হাসিন আহবাবও করোনা আক্রান্ত হন। তারা নিজ বাসায় থেকে ডাক্তারের পরামর্শে চিকিৎসা নিচ্ছেন।

হাবীব রহমান দীর্ঘ একযুগ ধরে রাজনৈতিক খবর ও বিশ্লেষণ লিখে দেশব্যাপী জনপ্রিয়তা অর্জন করেছেন। করোনা মহামারীর মধ্যেও সংবাদ সংগ্রহে নিজেকে ব্যস্ত রেখেছিলেন তিনি। পাশাপাশি রিপোর্টারদের সুরক্ষায় ডিআরইউ’র বিভিন্ন কর্মকাণ্ডেও তিনি জড়িত ছিলেন।

সাংবাদিক মহলে, ভাল সংগঠক হিসেবেও সুখ্যাতি রয়েছে হাবীবের। ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ থেকে স্নাতক ও স্নাতকোত্তর পাশ করা হাবীবুর রহমান, বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু হল ছাত্রলীগের শিক্ষা ও পাঠচক্র সম্পাদক ছিলেন। পরে কেন্দ্রীয় ছাত্রলীগের সদস্য ও উপ-গণযোগাযোগ বিষয়ক সম্পাদক নির্বাচিত হন।

পেশাজীবী সংগঠনেও সমান জনপ্রিয় হয়ে উঠেন তিনি। বিপুল ভোটে ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ)’র কার্যনির্বাহী সদস্য নির্বাচিত হন ২০১৭ সালে। বর্তমানে তিনি একই সংগঠনের সাংগঠনিক সম্পাদক।

করোনা আক্রান্তের বিষয়ে হাবীব রহমান জানান, ডাক্তারের পরামর্শ অনুযায়ী সপরিবারে বাসায় তিনি চিকিৎসা নিচ্ছেন। সরকারের বিভিন্ন দফতর ও সংস্থা চিকিৎসা পরামর্শ দিচ্ছে। তারা এখন অনেকটা অাশঙ্কামুক্ত। নিজের ও পরিবারের জন্য সব শুভানুধ্যায়ীর দোয়া চেয়েছেন সাংবাদিক হাবীব রহমান।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।