ঢাকাThursday , 9 April 2020
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

পাঁচবিবিতে ফোন করলেই বাজার করে পৌঁছে দিচ্ছেন শিক্ষার্থী সমিতি সদস্যবৃন্দরা

Link Copied!

মোঃ আলী হাসান: পাঁচবিবি (জয়পুরহাট) প্রতিনিধিঃ “ আপনারা ঘরে থাকুন সুস্থ্য থাকুন, আমরাই পৌছে দিব প্রয়োজনীয় বাজার” এমন প্রতিপাদ্য বিষয় কে সামনে নিয়ে জয়পুরহাটের পাঁচবিবিতে ফোন করলেই বাজার করে ঘরে ঘরে পৌঁছে দিবেন এমন উদ্যোগে গ্রহন করছেন পাঁচবিবি শিক্ষার্থী সমিতির সদস্যবৃন্দরা।
করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে সচেনতা ও সামাজিক দুরুত্ব বজায় রাখার কারনে সারাদেশের ন্যায়  এ উপজেলায় নিম্ন আয় থেকে মধ্যবিত্ত পরিবার গুলো ঘর থেকে বের হতে পাচ্ছে না। অনেকেই প্রয়োজনীয় বাজার সামগ্রী ক্রয় করতে গিয়ে ঝুঁকির মধ্যে পরছে। এমন পরিবার গুলোকেই এ সেবা প্রদানের কার্যক্রম হাতে নিয়েছেন শিক্ষার্থী সমিতি। সেবাটি প্রতিদিন সকাল ৮ টা থেকে দুপুর দুটা পর্যন্ত প্রদান করবেন তারা। এ ক্ষেত্রে সেবা গ্রহণকারী পরিবারকে কোন ডেলিভারি চার্জ ছাড়াই নায্যমূল্যে প্রয়োজনীয় সামগ্রী পৌছে দেওয়া হবে। এ জন্য ০১৭৫৪-৭৬৫০৫০ মোবাইল নাম্বারের একটি হট লাইন চালুু করেছেন। সেখানে ফোন দিলেই বাড়িতে পৌছে যাচ্ছে প্রয়োজনী বাজার।
পাঁচবিবি বণিক সমিতির সাধারণ সম্পাদক ও সাবেক সমবায় কর্মকর্তা এমবি হোসেন তাজ বলেন, করোনা ভাইরাসের কারণে বাজারে সামাজিক দুরুত্ব না থাকায় আমি বাড়ী থেকে বের হতে পাচ্ছিলাম না। পরে পাঁচবিবি শিক্ষার্থী সমিতির হট লাইন নাম্বারে ফোন দিয়ে আমার প্রয়োজনী বাজার সামগ্রী পেয়েছি।
পাঁচবিবি বাজারের জলিল সরদারের স্ত্রী বলেন, চাকুরীস্থলে স্বামী থাকায় বাজার করতে পারিনি। সন্তাদের নিয়ে বিপদে ছিলাম। ফেসবুকে হট লাইন নাম্বারে ফোন দিয়ে চাল ডালসহ প্রয়োজনীয় বাজার চাইলে তারা দিয়ে যায়। এখানে আমাকে বাড়তি কোন টাকা দিতে হয়নি। এ বিষয়ে উপজেলা শিক্ষার্থী সমিতির সহ-সভাপতি ফিরোজ হোসেন ফাইন জানান, আমরা এ উদ্যোগ গ্রহণ করার পর প্রয়োজনীয় দ্রব্যাদি দিয়ে আসার জন্য ব্যাপক সাড়া পাচ্ছি। তাই  আমরা আমাদের সাধ্য মতো ও সর্বোচ্চ চেষ্টায় সবাইকে সেবা দিয়ে যাচ্ছি।
তিনি আরো বলেন, আপনাদের যা প্রয়োজন আমাদের বলুন আমরা পৌঁছে দিবো। আপনাদের সচেতনতা একমাত্র করোনা ভাইরাসের বিরুদ্ধে যুদ্ধ করার সাহসিকতা। আমরা চাই আপনারা বাজার হতে বিরত থাকুন। আমরাই পৌছে দিব বাজার ।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।