ঢাকাMonday , 22 June 2020
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

পাঁচবিবিতে কৃষকের মাঝে বিনামূল্য ধান বীজ বিতরণ 

Link Copied!

মোঃ আলী হাসান: পাঁচবিবি (জয়পুরহাট) প্রতিনিধিঃ

জয়পুরহাটের পাঁচবিবিতে ২০০ জন কৃষকের মাঝে বন্যা সহিষ্ণু উচ্চ ফলনশীল হাইব্রিড জাতের রোপা আমন ধান বীজ বিতরণ করা হয়েছে। সোমবার সকালে উপজেলা পরিষদ চত্বরে বিনামূল্যে প্রতিজন কৃষকের হাতে ৩ কেজি পরিমাণের এসব ধান বীজের প্যাকেট বিতরণ করা হয়।

বায়ার ফর বাংলাদেশ লিমিডেট এর সার্বিক আয়োজনে তাদের উৎপাদিত অ্যারাইজ এ.জেড ৭০০৬ জাতের বীজগুলি বিতরণ করেন উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ লুতফর রহমান। এসময় উপস্থিত ছিলেন বায়ারের টেরিটরি অফিসার মোঃ ইত্তেফাক আলম, এবং ফিল্ড-এসোসিয়েট মোঃ উমর ফারুক, বায়ারের স্থানীয় পরিবেশক মোঃ আকরাম হোসেন চৌধুরী।

কৃষি কর্মকর্তা জানান,করোনার মহামারির পাশাপাশি উপজেলার ওপর দিয়ে বয়ে যাওয়া দু’দফার ঘূর্ণিঝড়ে বোরো ধানের ব্যাপক ক্ষতি হয়েছে। সেই ক্ষতি কিছুটা পোষানোর জন্য আসন্ন আমন মৌসুমে বায়ার কম্পানির পক্ষ থেকে উপজেলার ২০০ কৃষককে বিনামূল্যে এই ধান বীজ বিতরণ করা হয়েছে। বন্যা সহিষ্ণু এ ধানের বিঘা প্রতিপদ ফলন হবে ২২ থেকে ২৫ মণ। যা চাষ করলে কৃষকরা বেশ লাভবান হবেন।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।