ঢাকাSaturday , 4 April 2020
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

পাঁচবিবিতে করোনার ঝুঁকি নিয়ে মানুষের পাশে মেয়র হাবিব

Link Copied!

মোঃ আলী হাসান: পাঁচবিবি (জয়পুরহাট) প্রতিনিধিঃ জয়পুরহাটের পাঁচবিবি উপজেলায় করোনা নামক ভাইরাসের আতংকিত সাধারণ মানুষের পাশে দাঁড়িছে পাঁচবিবি পৌর মেয়র ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব হাবিবুর রহমান হাবিব। গত ১৭ই মার্চ থেকে অদ্যবধি নিজের আরাম আয়েশকে উপেক্ষা করে এ উপজেলার আতংকিত মানুষকে করোনা প্রতিরোধের অভয়বাণী সহ করোনা ভাইরাস প্রতিরোধের সচেনতায় কাজ করে যাচ্ছেন। পৌছে দিচ্ছেন অসহায় পরিবার গুলোর মাঝে ত্রাণ সামগ্রী।
করোনায় ভাইরাসের সংক্রমণ প্রতিরোধের লক্ষ্যে শুরু থেকে পৌরবাসীর জন্য বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেন তিনি। যা পৌরবাসীসহ উপজেলায় জন সাধারণের মাঝে ব্যাপক প্রসংশিত হয়েছে। পৌরসভাসহ প্রত্যেক ইউনিয়নের ওয়ার্ড পাড়া মহল্লায় সর্তকতা মূলক প্রচার ও লিফলেট বিলি করেছেন।
উপজেলা গুরুত্বপূর্ণ রাস্তায় ধুলা বালি উড়তে থাকায় মেসি ট্যক্টরের ট্যাংকি বসিয়ে পানি ছিটানোর ব্যবস্থা করেছেন। গ্রামের রাস্তার মোড়ে মোড়ে করোনা ভাইরাসের উপসর্গ ও প্রতিরোধের উপায় সম্বলিত বিভিন্ন বিল বোর্ড টাঙ্গিয়ে সাধারণ জনগনকে সচেতন করার চেষ্টা করেছেন। তিনি নিজ উদ্যোগে সাবান, মাস্ক, জীবাণুনাশক ব্লিচিং পাউডার পৌরসভা সহ ইউনিয়নের প্রত্যেক বাড়ি বাড়ি বিতরণ করেছেন।
শুধু তাই নয় মেয়র হাবিব করোনা প্রতিরোধে মানুষকে সচেতন করার লক্ষ্যে পৌরসভার গুরুত্বপূণ মোড় গুলোতে এলইডি টিভি স্কিন স্থাপন করেছেন। যেখানে সব সময় করোনার প্রতিরোধের সচেতনতামূলক নির্দেশনা প্রচারিত হচ্ছে। পাঁচবিবি বাজারে প্রবেশকারী পথচারী ও যানবাহনে জীবাণুনাশক স্প্রে করে প্রবেশ করার জন্য পৌরসভার প্রবেশ দ্বার গুলোতে পৌরসভা কর্তৃক লোক নিয়োগ করেছেন।
তিনি নিজে মাইক্রোফোন হাতে নিয়ে পৌরবাসীসহ বাজারে আগত জনসাধারণকে প্রয়োজন ছাড়া বাড়ীর বাহিরে বের হতে নিষেধ করছেন। সামজিক দুরুত্ব বজায় রাখা সহ সন্ধ্যা ৬টার পর কোন দোকান যেন খোলা না রাখেন সে বিষয়ে দোকানদারকে অনুরোধ করছেন।
শত কর্মব্যস্ততার মাঝেও করোনার ঝঁকি নিয়ে সরকারী অনুদানের পাশাপাশি ব্যক্তি উদ্যোগে ঘরের বাহিরে বের হতে না পারা বিভিন্ন শ্রমিক ও কর্মহীন মানুষের দ্বারে দ্বারে খাদ্য সামগ্রী পৌছে দিচ্ছেন। প্রতি মহুর্তে নিচ্ছেন তাদের খোঁজ খবর। মেয়র হাবিবের নেওয়া এমন পদক্ষেপ গুলো সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ পেলে বিভিন্ন মহুল তার প্রসংশা করার পাশাপাশি সাধুবাদ জানাচ্ছেন।
মেয়র হাবিবুর রহমান হাবিব বলেন, করোনা একটি জাতীয় সমস্যা এটি প্রতিরোধে সবাই কে একযোগে কাজ করা উচিৎ। তবে লোক দেখানো নয়, নিজের দায়িত্ববোধ থেকেই পৌরবাসীর জন্য কাজ গুলো করে যাচ্ছেন বলে তিনি জানা ।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।