ঢাকাMonday , 28 December 2020
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

পঞ্চগড়ে নতুন মেয়র হলেন নৌকার জাকিয়া

Link Copied!

মঞ্জু হোসেন, ব্যুরো প্রধান পঞ্চগড়ঃ

আওয়ামী লীগের মনোনীত প্রার্থী জাকিয়া খাতুন নৌকা প্রতিক ১২ হাজার ৫৬ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির প্রার্থী তৌহিদুল ইসলাম পেয়েছেন ৯ হাজার ৪৭৫ ভোট। এছাড়াও জাগপার মনোনীত প্রার্থী শাহরিয়ার আলম বিপ্লব হুক্কা প্রতিক পেয়েছেন ৪৪৮ ভোট। রাত ৮ টায় জেলা নির্বাচন অফিসারের সম্মেলন কক্ষে আনুষ্ঠানিক ভাবে এই ফলাফল সাংবাদিকদের নিশ্চিত করেন। জেলা নির্বাচন অফিসার ও পৌরসভা নির্বাচনের রিটার্নিং অফিসার মো. আলমগীর।

২৮ ডিসেম্বর সোমবার প্রথম বারের মতো ইলেক্ট্রনিক ভোটিং মেশিন ইভিএমের মাধ্যমে অনুষ্ঠিত হয়েছে।পৌরসভায় মোট ভোটার ৩৫ হাজার ১১ জন। বৈধ ভোট প্রাপ্ত হয়েছে ২১ হাজার ৯৭৯ জন। বাগিলকৃত ভোট ৮৮ টি। ৬৩ শতাংশ ভোট প্রাপ্ত হয়েছে।

পৌরসভা নির্বাচনে দিনব্যাপী সরজমিনে দেখা গেছে, নির্বাচনকে কেন্দ্র করে ধাওয়া পাল্টা ধাওয়া, বিএনপি ভোটারদের ভোট প্রদানে বাঁধা। আওয়ামী-লীগ নেতা কর্মীর উপর বিএনপি’র নেতাকর্মীদের হামলা এতে আ,লীগের সমর্থক ও নেতা-কর্মীসহ ১০ জন আহত হয়েছেন।

এছাড়াও মোটরসাইকেল ও জেলা নির্বাচন অফিসার ও পৌরসভা নির্বাচনের রিটার্নিং অফিসারের গাড়ী ভাংচুরের ঘটনাও ঘটেছে।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।